• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘বিসর্জনে’ যুক্তরাষ্ট্রে পুরস্কৃত জয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুলাই ২০১৭, ১৩:৪২

জয়া আহসান। দেশের চেয়ে কলকাতার চলচ্চিত্রেই ব্যস্ততা বেশি তার। কলকাতার 'বিসর্জন' ছবির জন্য যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ড (আইবিএফএ) ২০১৭-এ সেরা অভিনেত্রীর সমালোচক পুরস্কার পেলেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন কৌশিক গাঙ্গুলি।

'বিসর্জন' মুক্তি পেয়েছিল বৈশাখে। মুক্তির আগেই পেয়েছিল আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা সিনেমার জাতীয় পুরস্কার। নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স (এনএবিসি) এর অংশ হিসেবে অনুষ্ঠিত হয় আইবিএফএ-২০১৭। পুরস্কারের খবরটি ফেসবুকে নিজেই জানান জয়া।

জয়া ছাড়াও ওই ছবির জন্য সমালোচকদের বিচারে সেরা পরিচালকের পুরস্কার পান কৌশিক গাঙ্গুলি। পার্শ্ব অভিনেতার স্বীকৃতিও পেয়েছেন এ নির্মাতা।

ছবিতে জয়া চরিত্রের নাম পদ্মা। জয়ার ভাষ্য, পদ্মার চরিত্রটাই ছবির কেন্দ্রবিন্দু। সেটাই আমার কাছে সবচে' বড় আকর্ষণ ছিল। ইছামতীর পাড়ে বাংলাদেশের গ্রামাঞ্চলে থাকা এক হিন্দু বিধবা। তার জীবনের লড়াই নিয়েই গল্প। ঘটনাক্রমে তার আলাপ হয় নাসির আলীর (আবির চ্যাটার্জি)। এবং তাদের মধ্যে যে সুন্দর সম্পর্কটা তৈরি হয়, সেটা নিয়ে ছবি।

কদিন আগে জয়া অভিনীত কলকাতার স্বল্পদৈর্ঘ্য ছবি ‘ভালোবাসার শহর’ ইউটিউবে প্রকাশ হয়- যা আলোচনার ঝড় তোলে। এছাড়া মুক্তির অপেক্ষায় আছে জয়ার অন্য ছবি ‘আমি জয় চ্যাটার্জি’।

এইচএম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ফিল্মফেয়ার বাংলা’য় মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা
জয়ার প্রথম
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
হজযাত্রীদের টিকিট ভোগান্তি নিয়ে বিমানমন্ত্রীর হুঁশিয়ারি
X
Fresh