• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আমার নায়ক হওয়ার পেছনে তার অভিনয় একটি কারণ : রিয়াজ

  ২৮ মে ২০২২, ২২:৫০
আমার নায়ক হওয়ার পেছনে তার অভিনয় একটি কারণ : রিয়াজ

দীর্ঘ ৩৬ বছর পর মুক্তি পেল বহুল আলোচিত হলিউড সুপারস্টার টম ক্রুজের সাড়া জাগানো ছবি ‘টপ গান’-এর দ্বিতীয় কিস্তি। এর আগে টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের ছবি ‘টপ গান’ মুক্তি পায় ১৯৮৬ সালে। মুক্তির পরপরই আলোড়ন তোলে ছবিটি। তখনকার সময়ে বক্স অফিসে ঝড় তোলা এই ছবি বিশ্বব্যাপী ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে।

প্যারামাউন্ট পিকচার্সের ব্যানারে নির্মিত এ ছবির মাধ্যমেই সারা বিশ্বে জনপ্রিয়তা পান টম ক্রুজ। চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল অ্যাকশন ধারার ছবি ‘টপ গান’। প্রয়াত টনি স্কট পরিচালিত হলিউডি এই ছবিটি মুক্তির পরের বছর সেরা গানের অস্কার পুরস্কারটি বগলদাবা করেছিল ছবির ‘টেক মাই ব্রিথ অ্যাওয়ে’ গানটি।

শুক্রবার (২৭ মে) বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এই সিনেমাটি। একই দিন থেকে বাংলাদেশের দর্শকরা সিনেমাটি দেখতে পাচ্ছেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।

সিনেমাটি মুক্তির আগে রাজধানী মহাখালীর স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। সেখানে সিনেমাটি দেখতে এসেছিলেন চিত্রনায়ক রিয়াজ।

সিনেমা দেখা শেষে তিনি আরটিভি নিউজকে বলেন, ‘‘অনেক বছর আগে যখন টম ক্রুজের ‘টপ গান’ সিনেমা দেখেছিলাম, তখন অবাক হয়ে গিয়েছিলাম। আমরা পাইলট হিসেবে যেভাবে হাঁটি, কল দেই- সব টেকনিক অ্যাডাপ্ট করেছিলেন টম। তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলাম এক কথায়। মনে হয়েছিল অভিনয় পেশা তো পাইলটের চেয়ে ভালো। সত্যি কথা বলতে, টম ক্রুজের সিনেমা দেখে অভিনয়ে আসার ইচ্ছাও জাগে কিছুটা। আমার নায়ক হওয়ার পেছনে তার অভিনয় একটি কারণ। ’’

প্রথম কিস্তি ‘টপ গান’-এর শেষে ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’। এবারের সিনেমায় নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। তিনি ছাড়াও আগের সিনেমার অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেতা রুমি
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
অভিনেতা রুমির মৃত্যুতে ফেসবুক যেন শোক বই
সিনেমা দেখলেই বিরিয়ানির প্যাকেট ফ্রি
X
Fresh