• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একসময়ের জনপ্রিয় ব্যান্ডশিল্পী এখন গণশৌচাগারের তত্ত্বাবধায়ক! (ভিডিও)

  ২৮ মে ২০২২, ১৬:২৩
একসময়ের জনপ্রিয় ব্যান্ডশিল্পী এখন গণশৌচাগারের তত্ত্বাবধায়ক! (ভিডিও)

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ডশিল্পী মনসুর হাসান। একসময় মুগ্ধতা ছড়াত তার কণ্ঠে। কিন্তু ভাগ্য কখন, কাকে, কোথায় নিয়ে দাঁড় করায়, তা কেউ বলতে পারে না। সময় পরিক্রমায় তিনি এখন চট্টগ্রাম মহানগরীর জামালখান মোড়ের গণশৌচাগারের তত্ত্বাবধায়ক। ব্যান্ড ‘ব্লু হরনেট’-এর শিল্পীকে চেনাই এখন দায়।

চট্টগ্রামের মহসীন কলেজে পড়ার সময় ছয় বন্ধু মিলে গড়ে তুলেছিলেন ব্যান্ডদল ‘ব্লু হরনেট’। সে সময়ের জনপ্রিয় এই ব্যান্ডের লিড ভোকালিস্ট ছিলেন মনসুর। ‘ব্লু হরনেট’-এর একমাত্র অ্যালবামের ১৪টি গানের মধ্যে তিনটি মনসুরের।

কিন্তু মনসুর হাসানের সেই মায়াবী কণ্ঠ আজ যেন হারিয়ে গেছে অবহেলার মেঘে ঢাকা চাদরে। নেই ঘরবাড়ি, সংসার। ফুটপাতের ছোট্ট বেঞ্চই তার ঠিকানা। বর্তমানে গণশৌচাগার দেখভালের কাজ করছেন তিনি।

মনসুর হাসান আরটিভি নিউজকে জানান, “স্টেজে প্রায় পাঁচশো প্রোগ্রাম করেছি। বিভিন্ন জায়গা থেকে প্রোগ্রামের ডাক পেত ‘ব্লু হরনেট’।”

বর্তমান জীবন নিয়ে তিনি বলেন, ‘বাবা-মা, ভাই-বোন কেউ নেই। আমি পাবলিক টয়লেটের এখানে চাকরি করছি, ১২ হাজার টাকা বেতন। এভাবেই কাটছে জীবন।’

মনসুর প্রসঙ্গে এলআরবির সাউন্ড ইঞ্জিনিয়ার শামীম আহম্মেদ বলেন, ‘মনসুর ভাই খুবই জনপ্রিয় ছিলেন। কোনো কর্মকেই আমি ছোট করে দেখছি না। কিন্তু উনি (মনসুর) যে জায়গায় থাকার কথা ছিল বা থাকতে পারতেন, সেই জায়গাটায় তিনি আর নেই কেন এটা শুধু ওনাকে প্রশ্ন করলে হবে না, আমাদের জাতির বিবেকের কাছে প্রশ্ন করতে হবে।’

৫৪ বছর বয়সী মনসুর এখন নানান রোগে আক্রান্ত। চিকিৎসা করা হলে আবারও গাইবেন তিনি, মাতাবেন হাজার তরুণ, এমনটাই মনে করেন তারা।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা বেচে দিচ্ছে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার
বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
ছয় মামলায় গয়েশ্বরের আগাম জামিন
২০১৪ থেকে ২০২৪ : দলীয় সরকারের অধীনে ভোটের হালচাল
X
Fresh