• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আরটিভিতে শুরু নতুন ধারাবাহিক নাটক ‘টিম ওয়েষ্ট ইন্ডিজ’ (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২২, ১৭:১৫
আরটিভিতে শুরু নতুন ধারাবাহিক নাটক ‘টিম ওয়েষ্ট ইন্ডিজ’ (ভিডিও)

বরিশালের একটা গ্রামের ক্রিকেট টুর্নামেন্টে ফাইনালে উঠেছে দুই দল। এক দল হলো গ্রামের স্কুল শিক্ষকের টিম। অন্য দলটি হলো গ্রামের ধনি চেয়ারম্যানের দল। গত দুইবছর যাবত টানা ফাইনাল খেলেছে এই দুই দল। কিন্তু প্রবলেম হলো স্কুল মাস্টারের দলের কাছে ফাইনালে দুইবার পরাজিত হয়েছে চেয়ারম্যানের দল। তাই এইবার আর চেয়ারম্যান কোনো রিক্স নিতে চায় না। সে ফাইনালের জন্য ঢাকা থেকে ক্রিকেটার কিনে এনে খেলাবে। যেই কথা সেই কাজ। এলাকার একজন ক্রিকেট কোচের মাধ্যমে খোঁজ লাগায় ঢাকার ভালো ক্রিকেটারের।

কোচ ঢাকায় একজন আন্দ্রে রাসেলের খোঁজ পায়। সে রাসেলের সাথে এই খেলা বিষয়ে ঢিল করে। টাকার বিনিময়ে আন্দ্রে রাসেল ভালো ভালো ক্রিকেটার নিয়ে ফাইনাল খেলতে বরিশাল যাওয়ার জন্য রাজি হয়। আন্দ্রে রাসেল এবং তার বন্ধু ডিজে ব্রাভোর সাথে বসে আলোচনা করে তারা ক্রিকেটার কোথায় পাবে? তখন তারা ক্রিস গেইলের ব্যাপারে জানতে পাবে।(ক্রিস গেইল হলো একজন সাবেক ক্রিকেটার। সে একসময় কয়েকটা ছয় মেরেছিলো দেখতে ক্রিস গেইলের মত হওয়ায় তাকে ক্রিস গেইল বলেই সবাই ডাকে। যদিও সে এখন কোনো ফর্মেই নাই) আন্দ্রে রাসেল এবং ব্রাভো গেইলের সাথে যোগাযোগ করে এবং গেইলের সাথে কথা বলে সে আরো একজন সাবেক ভালো খেলোয়াড়ের খোজ পেয়েছে।

(সাবেক খেলোয়াড় ব্রায়ান লাড়া। একসময় টুক টাক খেলাধুলা করলেও এখন আর কেউ তাকে টিমে নেয় না। একসময় আন্দ্রে রাসেলের সাথে খেলাধুলা করতো। এখন লাড়া বিয়ে শাধি করে সংসারি হয়েছে। পেশায় খুব বড় কিছু করে না। ভ্যান, রিকশা এসব চালিয়েই সংসার চালায়। সংসারে খুব অভাব অনটন।)

ব্রায়ান লাড়াকে অনেক আগেই রাসেলদের ব্যাপারে ফোন করে বলে রেখেছে ক্রিস গেইল। তাই লাড়া পুরা ক্রিকেটিয় ডঙ্গে আছে। রাসেল ওরা যেয়ে লাড়ার সাথেও চুক্তি করে আসে। এবং লাড়ার কাছ থেকে চন্দরপলের ব্যাপারে জানতে পাবে।

(চন্দরপল একজন হোটেল ব্যাবসায়ী। সে গেইল, লাড়া এদের চেয়েও সিনিয়র। এলাকায় ছোট্ট একটা ভাতের হোটেল আছে। এই হোটেলেই তার সংসার চলে। চন্দরপল মানুষটা ভালো হলেও সে একটু নিজেকে বেশি জ্ঞানি মনে করে। তাই সবসময় সবাইকে সে জ্ঞান বিতরন করে।)
রাসেল ওরা চন্দরপলের সাথেও যোগাযোগ করে।

রাসেল, গেইল, চন্দরপল, লাড়া, ডিজে ব্রাভো সহ আরো ১১ জনের একটা ফুল টিম নিয়ে তারা লঞ্চে জার্নি করে বরিশালের উদ্দ্যেশ্যে রওয়ানা করে। লঞ্চে তাদের সাথে ঘটে নানান মজার ঘটনা। সবাই মিলে প্যারা দেয় রাসেলকে।

অবশেষে তারা সবাই বরিশাল পৌঁছায় এবং খেলার জন্য প্রস্তুত হয়। ফাইনাল খেলার দিনে ক্রিস গেইল, এরা একে একে সবাই আউট হয়ে যায়। চেয়ারম্যানের দলটা হেরে যায়। চেয়ারম্যান তখন সবাইকে আটকায় এবং তখন জানতে পারে তারা ভুয়া ক্রিকেটার। তারা কেউ খেলাই জানে না। সবাই বরিশাল লঞ্চের ডেকে করে আসতে আসতে তারা প্ল্যান করে তাদের একটা ক্লাব করা দরকার।

কারণ তারা যদি কন্টিনিউ তাদের এই বডি ফিটনেসের শো বিক্রি করে টাকা পাশা ইনকাম কুরতে পারে তাহলে খারাপ কি ? তার জন্য দরকার কিছু ভাল ক্রিকেটার তাদের ক্লাবে যুক্ত করা। তারা ঢাকা ফিরে। ক্লাব তৈরি করে। ক্লাবের জন্য একটা মাঠ রেডি করে। তারপর তারা তাদের মতো দেখতে কিছু ছেলে পেলে ক্লাবে এড করে যারা আসলেই ভালো খেলে।

ক্লাব বেশ ভালই চলছিলো, কিন্তু ক্লাব মেম্বরদের মধ্যে কিছু ঝামেলা বা গ্রুপিং তৈরি হয়ে যাচ্ছিলো। তাই ক্লাবে একটা নির্বাচনের দরকার হয়েছিলো। এই নির্বাচন কেন্দ্র করে ক্লাবে তোইরি হয় গ্রুমিং এবং এক পর্যায়ে সিদ্ধান্ত হয় সিলেকশনেই ক্লাবের কমিটি নির্বাচন হবে। সেখানে সভাপতি হয় চন্দরপল, সহ সভাপতি হয় ব্রায়ান লাড়া আর সাধারন সম্পাদক হয় রাসেল।
ক্লাব ভালোই চলছিলো। তাদের প্র্যাক্টিস চলছে, খেলা চলছে। অনেকদিন পরে তারা একট বড় রকমের ফাইনাল খেলার ট্রিপ পায়। সেই খেলায় রাসেল, গেইল, লাড়া, চন্দরপল এরা খেলে এবং সেই ম্যাচটাও হেরে যায়।

তখন ক্রিস গেইল, লারা, চন্দরপল তারা তিনজন সিনিয়র খেলা থেকে অবসর নেয়। তারা ক্রিকেট ফ্যানদের কাছে মাফ চায়, কারন তারা ভুয়া খেলোয়ার ছিলো কেউ কোনো খেলা পারে না। তারা খেলে ছেড়ে দিয়ে ক্লাবের দায়িত্ব নিতে চায়। আর তারা ক্লাবে সত্যি সত্যি ভালো খেলোয়াড় তৈরি করার ওয়াদা করে। তাদের ক্লাবের নাম ‘টিম ওয়েষ্ট ইন্ডিজ’ চেঞ্জ করে রাখে ‘বাংলার বাঘ’। এমনই গল্পে নির্মিত হয়েছে দীর্ঘ ধারাবাহিক নাটক ‘টিম ওয়েষ্ট ইন্ডিজ’। মাইদুল রাকিবের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটির সংলাপ লিখেছেন সিফাত হোসেন।

এতে অভিনয় করেছেন মারজুক রাসেল, হাসান মাসুদ, চাষি আলম, তানজিম হাসান অনিক, সামিরা খান মাহি, শেহতাজ, পাভেল, ওলিউল হক রুমি , সামান্তা, স্বর্ণলতা শেহতাজ, পারভেজ সুমন, জয়নাল জ্যাক প্রমুখ।

সপ্তাহের প্রতি মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ১০টায় আরটিভিতে ও পরবর্তীতেক আরটিভি ড্রামা ইউটিউব চ্যানেলে প্রচার হবে এই নাটকটি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh