• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তাজিন আহমেদকে হারানোর চার বছর

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ০৯:০৭
তাজিন আহমেদকে হারানোর চার বছর

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তাজিন আহমেদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ (২২ মে)। ২০১৮ সালের এই দিনেই হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। দেখতে দেখতে বহুমুখী প্রতিভার অধিকারী এই অভিনেত্রীকে হারানোর চার বছর কেটে গেল।

২০১৮ সালের ২২ মে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তাজিনের। বনানী কবরস্থানের ৯৫৭ নম্বর কবরে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তিনি। একই কবরে শুয়ে আছেন তার বাবা। তাজিন নিজেই বাবার কবরের নাম ফলকটি করিয়েছিলেন। বাবার বুকে ঘুমিয়ে আছেন কন্যা, এই ঘুমের কোনো শেষ নেই।

টিভি পর্দার এই জনপ্রিয় অভিনেত্রী তাজিন আহমেদের জন্ম নোয়াখালী জেলায়। কামাল আহমেদ এবং দিলারা জলির কন্যা তাজিন। তার ডাক নাম ছিল জল। ১৯৯২ সালে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হন। ছাত্রজীবন থেকেই সাংবাদিকতা করেন তিনি। ১৯৯৪ সালে ভোরের কাগজ ও ১৯৯৭ সালে প্রথম আলোতে স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা করেন। ১৩ বছর সাংবাদিকতায় জড়িয়ে ছিলেন তাজিন।

মা দিলারা জলি রচিত ও শেখ নিয়ামত আলী পরিচালিত ‘শেষ দেখা শেষ নয়’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তাজিন আহমেদের অভিনয়যাত্রা শুরু হয়েছিল। নাটকটি ১৯৯৬ সালে বিটিভিতে প্রচার হয়েছিল। এরপর তিনি অসংখ্য নাটক-টেলিছবি দর্শকদের উপহার দিয়েছেন।

অভিনয়ের সাথে তিনি উপস্থাপনাও করেন। তাজিন আহমেদ ‘পিপলস রেডিও’তে ‘শহুরে সন্ধ্যা’ নামের একটি লাইভ অনুষ্ঠানের আরজেও ছিলেন। এ ছাড়া তিনি মঞ্চেও কাজ করেছেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের চতুর্থ দিন আরটিভিতে যা দেখবেন
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ
চতুর্থবার মা হলেন গ্যাল গ্যাডোট
X
Fresh