• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রকাশ পেল শিরোনামহীনের ‘পারফিউম’ (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মে ২০২২, ২১:৪৪
প্রকাশ পেল শিরোনামহীনের ‘পারফিউম’ (ভিডিও)

শ্রোতাপ্রিয় জনপ্রিয় ব্যান্ডদল ‘শিরোনামহীন’। দীর্ঘ ৯ বছর ধরে তাদের নতুন কোনো অ্যালবাম বাজারে আসেনি। অবশ্য এর পেছনে নানান কারণ রয়েছে। সেই কারণের মধ্যে অন্যতম হচ্ছে সাধনা। প্রায় আড়াই বছর লেগেছে নতুন এই অ্যালবামটি বাজারে আনার জন্য। অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘পারফিউম’।

সিঙ্গেল গানের পাশাপাশি এ নিয়ে ৬ষ্ঠ অ্যালবামের কাজ শেষ করেছেন তারা। এর আগে ৭টি গানের ভিডিও অন্তর্জালে মুক্তি পেয়েছে। অ্যালবামটির শেষ গান ‘পারফিউম’। এ গান নিয়ে নির্মিত হয়েছে ব্যয়বহুল ভিডিও। দীর্ঘ অপেক্ষার পর ইউটিউবে প্রকাশ পেল গানটি।

বৃহস্পতিবার (১৯ মে) শিরোনামহীনের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পায় গানটি। এর কথা ও সুর করেছেন জিয়াউর রহমান। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন ব্যান্ড প্রধান জিয়াউর রহমান। গানটির দৃশ্যধারণের কাজ হয়েছে হেমায়েতপুরে দেশালের পরিচালক গোলাম মোস্তফা সবুজের বাসভবন ‘সবুজপাতা’য়। যা এ বছর আর্ক এশিয়া স্থাপত্য অ্যাওয়ার্ড জিতেছে।

এ প্রসঙ্গে শিরোনামহীনের প্রধান ভোকাল জিয়াউর রহমান বলেন, ‘ব্যয়বহুল মিউজিক ভিডিও’র পেছনে গত আড়াই বছর পরিশ্রম করেছি। এটাকে বাংলাদেশের ব্যান্ড মিউজিক ইতিহাসের সর্বোচ্চ বাজেটের মিউজিক ভিডিও বলা যায়। যেখানে গ্রিক মিথোলজি নিয়ে নির্মিত গানে শিরোনামহীন সদস্যদের সম্পূর্ণ ভিন্ন আউটলুকে উপস্থাপন করা হয়েছে।গল্পের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করার জন্য এ রকম স্ক্রিনপ্লে করা হয়েছে।’

সবগুলো গানের ভিডিওতে কিছু বার্তা দেওয়া হয়েছে। কি সেই বার্তা? সেই বার্তা নিয়ে জিয়াউর রহমান জানান, ‘আমরা এই গানে পাশ্চাত্যের উদ্ভূত মি টু মুভমেন্টের একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছি। ভিক্টিম ব্লেমিং একটি সমসাময়িক সমস্যা। আমাদের দেশে এর শিকার পৃথিবীর বুকে অন্যতম। আশা করছি, অচিরেই বাংলাদেশেও ভিক্টিম ব্লেমিংয়ের অত্যাচার বন্ধ হবে।’

প্রসঙ্গত, শিরোনামহীনের বর্তমান লাইনআপ আলো-বেস গিটারিস্ট, চেলিস্ট ও সরোদবাদক : জিয়া রহমান। ড্রামস, সরোদ ও বাঁশিতে কাজী আহমাদ শাফিন, লিড গিটারে দিয়াত খান, কণ্ঠে শেখ ইশতিয়াক ও কিবোর্ডে সাইমন চৌধুরী।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ১৩ কিলোমিটার সড়কে ভোগান্তির শঙ্কা
ছুটির দিনেও রাজধানীতে তীব্র যানজট
গানে গানে দর্শক মাতাতে আসছে ‘জোকার টু’
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
X
Fresh