Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

কান থেকে নওয়াজ বললেন, হলিউড সিনেমায় অভিনয় করছি

কান থেকে নওয়াজ বললেন, হলিউড সিনেমায় অভিনয় করছি

ভারতের উত্তরপ্রদেশের বুধানায় এক কৃষক পরিবারে জন্মগ্রহণ করেছিলেন বলিউডের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। সেই কৃষক বাবার সন্তান হয়ে মাত্র ছোট্ট একটি সাইড চরিত্রে অভিনয় করে এখন বলিউডের চরিত্র নির্ভর গল্পগুলোতে তাকেই প্রয়োজন। বলতে গেলে নির্মাতাদের পছন্দের তালিকায় আছেন তিনি।

ধীরে ধীরে সেই নওয়াজ উদ্দিন বলিউডের গণ্ডি পেরিয়ে জানান দিলেন নিজের অভিনয়ের গভীরতা। হলিউডে পা রাখতে যাচ্ছেন তিনি। এমনটাই জানালেন বিশ্বের সব চেয়ে বড় চলচ্চিত্র উৎসব ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসব থেকে। বর্তমানে তিনি সেখানে আছেন। সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে তিনি এই নতুন খবরটি জানালেন। নিজেকে আবারও এক অনন্য উচ্চতায় নিয়ে গেলেন তিনি। এমনটাই মনে করছেন তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা।

হলিডের চলচ্চিত্র নিয়ে তিনি বলেন, ‘বড়দিনের গল্পে নির্মিতব্য এই চলচ্চিত্রটির নাম ‘লক্ষণ লোপেজ’। এটি নির্মাণ করছেন হলিউড নির্মাতা রোবের্তো গিরল্টের। তবে গল্প নিয়ে এখনই বলা যাচ্ছে না। কিন্তু চরিত্র নিয়ে বলতে গেলে, আপনারা সবাই জানেন আমি ভিন্ন চরিত্রে অভিনয় করে থাকি সব সময়। এই গল্পেও ভিন্নতা রয়েছে, আছে চমক। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। পাশাপাশি এই গল্পে উঠে আসবে আমার অনেকগুলো স্পর্শকাতর দিক।’

প্রসঙ্গত, ১৯৯৯ সালে আমির খান অভিনীত ‘সারফারোশ’ সিনেমায় খুব অল্প সময়ের জন্য তাকে দেখা গেছে। এরপর অনেক সিনেমায়ই পার্শ্বচরিত্রে হাজির হয়েছে রুপালি পর্দায়। রাজকুমার হিরানির ‘মুন্না ভাই এমবিবিএস’ সিনেমায় ছোট্ট একটি পকেটমারের চরিত্রে অভিনয় করে সাড়া পেয়েছেন বেশ। এরপর মোড় ঘোরে ‘গ্যাংস অব ওয়াসিপুর’ সিনেমায় অভিনয় করে। তৈরি হয় বলিউডে ব্যতিক্রম এক অভিনেতার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তার। একে একে দর্শকদের দিয়েছেন জনপ্রিয় সিনেমা। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘লাঞ্চবক্স, ‘মাঝি: দ্য মাউন্টেন ম্যান’, ‘বজরঙ্গি ভাইজান’।

সামনে মুক্তি অপেক্ষায় রয়েছে তার অভিনীত সিনেমা ‘সঙ্গিন’ এবং ‘জোগিরা সা রা রা’ সিনেমায় অভিনয় করছেন তিনি। এ ছাড়া ‘বোল চুড়িয়া’ সিনেমার বড় অংশের শুটিং শেষ করেছেন এই অভিনেতা। বলা চলে রীতিমতো বেশ কাজের ব্যস্ততায় রয়েছেন তিনি। সিনেমার পাশাপাশি ওটিটি প্লাটফর্মেও অভিনয় করে বেশ আলোচিত তিনি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS