• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্লাস্টিক সার্জারি করতে গিয়ে অভিনেত্রীর মৃত্যু, কারণ জানালেন চিকিৎসক

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২২, ১২:২১
প্লাস্টিক সার্জারি করতে গিয়ে অভিনেত্রীর মৃত্যু, কারণ জানালেন চিকিৎসক

মেদ ঝরিয়ে শারীরিক গঠনকে আকর্ষণীয় করে তুলতে প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন দক্ষিণ ভারতের কন্নড় অভিনেত্রী চেতনা রাজ (২১)। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় এই ধরনের অস্ত্রোপচারকে ‘লাইপোসাকশন’ বলা হয়। কিন্তু প্লাস্টিক সার্জারি করতে গিয়ে প্রাণটাই হারালেন এই অভিনেত্রী।

গত সোমবার (১৬ মে) ভারতের বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে মারা যান চেতনা। অস্ত্রোপচারের সময় তার ফুসফুসে পানি জমে যায় এবং অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে। চিকিৎসকরা সব ধরনের চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি।

এদিকে অভিনেত্রীর মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তার পরিবার। তাদের দাবি, চিকিৎসকের গাফিলতির জন্য প্রাণ গেছে চেতনার। এ নিয়ে থানায় অভিযোগও দায়ের করেছে তারা।

এ প্রসঙ্গে ভারতের চর্মরোগ বিশেষজ্ঞ বিক্রম রাঠৌর জানিয়েছেন, যেকোনো অস্ত্রোপচারের ক্ষেত্রে আগে থেকে শারীরিক পরীক্ষা করানো উচিত। পরীক্ষার রিপোর্ট যদি চিকিৎসক ইতিবাচক মনে করেন তাহলে অস্ত্রোপচারের মাধ্যমে শারীরিক গঠন পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। তবে কারও যদি ধূমপানের অভ্যাস থাকে, সেক্ষেত্রে অস্ত্রোপচার বন্ধ করতে হবে। আবার খুব বেশি স্থূলকায় হলে কোলেস্টেরল, ডায়াবেটিস আছে কি না সেটি জেনে নেওয়া প্রয়োজন।

দেশটির চর্মরোগ চিকিৎসক শুভ্র ভট্টাচার্য জানিয়েছেন, ডায়াবেটিস, থাইরয়েড, হৃদরোগ, হরমোনজনিত কোনো সমস্যা থাকলে এই জাতীয় অস্ত্রোপচার করানো উচিত নয়। তারপরও যদি কেউ করাতে চান, তাহলে আগে থেকে চিকিৎসকের সঙ্গে আলোচনা করে নেওয়া জরুরি।

জানা গেছে, চেতনা বেঙ্গালুরুর যে হাসপাতালে সার্জারি করিয়েছিলেন সেই শেট্টিস কসমেটিক সেন্টারের প্রয়োজনীয় লাইসেন্স নেই। কোনও অনুমতি ছাড়াই তারা বেআইনিভাবে অভিনেত্রীর সার্জারি করেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা স্বাস্থ্য কর্মকর্তা সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, কসমেটিক সেন্টারের কাছে ফ্যাট লস সার্জারি করার মতো কোনো লাইলেন্স নেই। একটি পলিক্লিনিক এবং ডিসপেনসারি চালানোর ছাড়পত্র রয়েছে।

তিনি আরও জানিয়েছেন, এই মামলায় লিখিত জবাব দিতে হবে ওই সেন্টার কর্তৃপক্ষকে। উপযুক্ত জবাব দিতে না পারলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, চেতনার পরিবার বেঙ্গালুরুর নর্থ তালুকে থাকেন। এই অভিনেত্রী বেশকিছু টেলিভিশন সিরিয়াল ও সিনেমায় অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত‘হাওয়াইয়ান’ নামের সিনেমাটি।

সূত্র: আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাজেকে পণ্যবাহী মাহেন্দ্র খাদে, চালক নিহত
দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু
বস্তায় হাত দিতেই ছোবল, প্রাণ গেল ৩ সন্তানের জননীর
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
X
Fresh