• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আন্তর্জাতিক সংস্থায় চুক্তিবদ্ধ হলেন নুহাশ হুমায়ূন

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ মে ২০২২, ২১:০৬
আন্তর্জাতিক সংস্থায় চুক্তিবদ্ধ হলেন নুহাশ হুমায়ূন

কিছুদিন আগে নির্মাতা নুহাশ হুমায়ূন পরিচালিত সাইকোলজিক্যাল হরর ঘরানার চারটি ভিন্ন গল্প নিয়ে তৈরি হয়েছে অ্যান্থোলজি সিরিজ ‘পেটকাটা ষ’। মুখে মুখে প্রচলিত বিভিন্ন কুসংস্কার, লোককথার প্রেক্ষাপটে বর্তমান আবহে তৈরি এই অ্যান্ড্রোলজি সিরিজ। বেশ আলোচিত হয় এটি। এরপর তার নির্মিত স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘মশারি’ আন্তার্জাতিকভাবে ব্যাপক সাড়া পায়।

বলতে গেলে তিনি এখন লেখালেখি ও নির্মাণে বেশ মনযোগী হয়েছেন। যদিও আগে থেকেই তার নির্মাণগুণ আঁচ করা গিয়েছিল। এবার সেই ঝলক দেখা যাবে হলিউডে। শুনতে কিছুটা অবাক হলেও এবার তা সত্যি সত্যিই ঘটতে যাচ্ছে।

সম্প্রতি আমেরিকান দুটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন নুহাশ হুমায়ূন। এ সংস্থা দুটির নাম হলো অ্যানোনিমাস কনটেন্ট এবং ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সি (সিএএ)। মূলত তারাই নুহাশকে প্রস্তাব দিয়েছেন বলে জানা যায়। এই চুক্তির ফলে হলিউডের বা আন্তর্জাতিক কাজ করার একটি মুক্ষম সুযোগ তার হাতে।

এ প্রসঙ্গে নুহাশ গণমাধ্যমে বলেন, ‘সম্প্রতি আমার পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মশারি সাউথ বাই সাউথ ওয়েস্ট চলচ্চিত্র উৎসব এবং আটলান্টা চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হওয়ার পর সংস্থা দুটি আমার সঙ্গে চুক্তি করতে আগ্রহ প্রকাশ করে।’

এছাড়া তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক ভাবে যে কোন কাজ করতে গেলে সরাসরি করা যায় না। এজেন্ট বা ম্যানেজোরের মাধ্যমে বিভিন্ন প্রজেক্টের জন্য পরিচালক, অভিনয়শিল্পী বা প্রয়োজনীয় যাবতীয় কিছু জোগাড় করে কিংবা কাজ সংগ্রহ করে দেয়।

নতুন এ চুক্তির ফলে নুহাশ এখন থেকে আন্তর্জাতিক কাজের সঙ্গে যুক্ত হচ্ছেন নিয়মিত। ইতোমধ্যেই নুহাশ আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের জন্য নতুন একটি কাজের প্রস্তুতি নিচ্ছেন যার গল্প এবং পরিচালনা তারই। এ কাজটি তিনি উক্ত দুটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হার পরই পেয়েছেন বলেন জানান।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মায়া আর ব্যক্তি ইভা একেবারেই আলাদা’
সিনেভেসচার ফিল্ম ফেস্টিভ্যালে ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’
নেপাল চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিন সিনেমা
মালয়েশিয়ায় বসতে যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
X
Fresh