• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কানে দেখা মিলল ‘মুজিব’ সিনেমার পোস্টার

  ১৮ মে ২০২২, ১৭:৩০
কানে দেখা মিলল ‘মুজিব’ সিনেমার পোস্টার

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব’ সিনেমার ট্রেইলার প্রদর্শন হবে পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবে।

বহুল আলোচিত এই সিনেমার ট্রেইলার প্রদর্শন উপলক্ষে আগামীকাল ফ্রান্সের উদ্দেশে ঢাকা ছাড়ছেন সিনেমাটিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ।

কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে আগামী ১৯ মে কানসৈকতে ভারতীয় প্যাভিলিয়নে সিনেমাটির ট্রেইলার প্রদর্শন হবে।

এটিই আরিফিন শুভর প্রথম কানযাত্রা। এ প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘এই প্রথম আমার কান চলচ্চিত্র উৎসবে যাওয়া। এটা একটা স্বপ্নের মতো। আমার জন্য অনেক বড় সম্মান শুধু নয়, পুরো দেশের জন্য সম্মানের। আমার এই সম্মান আমার ভক্ত এবং সকল বাংলাদেশির জন্য সঙ্গে ভাগ করে নিচ্ছি, যারা আমাকে আরিফিন শুভ বানিয়েছেন।’

এর আগে ‘মার্শে দ্যু ফিল্মে’ ভেন্যুর প্রবেশমুখে শোভা পাচ্ছে ঐতিহাসিক গল্পে নির্মিত ‘মুজিব’ সিনেমার কয়েকটি পোস্টার।

সেখানকার কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন এই সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ। ইতোমধ্যেই ট্রেইলার প্রদর্শন উপলক্ষেই ফ্রান্সে গেছেন এই অভিনেতা।

শুভ ছাড়াও সিনেমার ট্রেইলার প্রদর্শনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন নুসরাত ইমরোজ তিশা। মঙ্গলবার (১৭ মে) রাতে একটি ফ্লাইটে ফ্রান্সের পৌঁছেন তারা দুজনই। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্রের নাম শুরুতে ছিল ‘বঙ্গবন্ধু’, পরে সিনেমার নাম বদলে রাখা হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’। এটি পরিচালনা করছেন ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল।

সেপ্টেম্বরে মুক্তির অপেক্ষায় থাকা ‘মুজিব’ সিনেমায় শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন। এতে আরো অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খানসহ শতাধিক শিল্পী।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুজিব’ সিনেমার অফিশিয়াল টিজার পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারে ১৯৭১ সালের ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটিই তুলে ধরা হয়েছে। জনতার উদ্দেশে বঙ্গবন্ধুর হাত নাড়ার দৃশ্যটিই পোস্টারে রাখা হয়েছে। যদিও দেখানো হয়নি কারও লুক। ট্যাগ লাইনে লেখা, ‘একটি জাতির রূপকার’।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কান উৎসবে বিচারক হয়ে যাচ্ছেন ঢাকার ঋতি
ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
হাসপাতালে জন্মদিন পালন করলেন তিশা, উপহার পেলেন আংটি
X
Fresh