Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২২, ১৫:০৬
আপডেট : ১৩ মে ২০২২, ১৫:২৩

‘ডিম আগে না মুরগি আগে’ ধাঁধাঁর সঠিক উত্তর দিলেন সৌরভ গাঙ্গুলি

‘ডিম আগে না মুরগি আগে’ ধাঁধাঁর সঠিক উত্তর দিলেন সৌরভ গাঙ্গুলি

‘ডিম আগে না মুরগি আগে’ দীর্ঘদিন ধরেই এই ধাঁধাঁর উত্তর খুঁজতে গিয়ে বিস্তর হিমশিম খেয়েছেন অনেকেই। প্রশ্ন হলো- পৃথিবীতে কার আবির্ভাব আগে হয়েছে? ডিম না মুরগি? কেউ বলেন ডিম আগে, আবার কারও মতে মুরগি। অবশ্য যুক্তি দিয়ে এই জটিল প্রশ্নের উত্তর বের করা কার্যত অসম্ভব। দাদাগিরির মঞ্চে সেই প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সাবেক তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় রিয়ালিটি শো ‘দাদাগিরি’। অনুষ্ঠানটি সঞ্চালনা করে প্রশংসা কুড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। ‘দাদাগিরি’ মানেই কোনো না কোনো বিশেষ চমক। সম্প্রতি এই অনুষ্ঠানের পুরোনো একটি অ্যাপিসোড ভাইরাল হয়েছে। সেখানেই এই প্রশ্নের জবাব দিয়েছেন দাদা।

ভিডিওতে দেখা যায়, দাদাগিরির সেটে হাজির বিশ্বনাথ বসু, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, সুদীপা চক্রবর্তী। অভিনেতা বিশ্বনাথকেই দাদা প্রশ্ন করেন, ‘ডিম আগে না মুরগি’? কিন্তু জবাব দিতে পারেননি বিশ্বনাথ। পরবর্তীতে সৌরভ তাকে বুঝিয়ে দেন, সঠিক উত্তর ‘ডিম’। কারণ, প্রশ্নে কোথাও মুরগির ডিমের কথা বলা হয়নি। আমাদের ইতিহাস বলে, প্রথম ডাইনোসরের ডিম পাওয়া গিয়েছিল। আর ওটাই ছিল পৃথিবীর প্রথম প্রাণী। তাই উত্তরটা ‘ডিম’ই হবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS