Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২২, ১৮:৪৭
আপডেট : ১১ মে ২০২২, ১৮:৫০

ফাঁকা আওয়াজ দিয়ে সুমনের আলোচনায় থাকার চেষ্টা!

ফাঁকা আওয়াজ দিয়ে সুমনের আলোচনায় থাকার চেষ্টা!

ঢাকাই সিনেমার প্রতিশ্রুতিশীল নির্মাতা ওয়াজেদ আলী সুমন। ড্যাশিং ডিরেক্টরখ্যাত শাহীন সুমনের সঙ্গে যুগলভাবে বেশ কিছু জনপ্রিয় সিনেমা নির্মাণ করেছেন। পরবর্তীতে তারা আলাদা হয়ে যান। গত কয়েক বছরে ওয়াজেদ আলী সুমন বেশ কয়েকটি সিনেমা নির্মাণের ঘোষণা দিলেও এর অধিকাংশ আজও শুটিং ফ্লোর পর্যন্ত গড়ায়নি।

প্রতি বছর বহু সিনেমার মহরত এবং নাম ঘোষণা হয়। অনেকে ফাঁকা আওয়াজ দিয়ে আলোচনার কৌশল হিসেবে সিনেমার নাম ঘোষণা করেন। এই তালিকায় রয়েছেন ওয়াজেদ আলী সুমন। কারণ, এখনো তার ঘোষণা দেওয়া প্রায় অর্ধ ডজন সিনেমার কোনো অগ্রগতি নেই।

২০১৭ সালে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ও চিত্রনায়িকা মাহিয়া মাহিকে নিয়ে ‘ফালতু’ নামে একটি সিনেমার ঘোষণা দেন ওয়াজেদ আলী সুমন। কিন্তু আজও সিনেমাটির শুটিং শুরু হয়নি।

২০১৮ সালের মে মাসে জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনকে নিয়ে ‘লাগ ভেলকি’ নামে আরেকটি সিনেমার ঘোষণা দেন সুমন। ওই সিনেমায় মিলনকে ভিন্ন লুকে দেখা যাবে বলেও সে সময় খবর প্রকাশিত হয়। কিন্তু এখনও সিনেমাটির শুটিং শুরু হয়নি।

২০২০ সালে ঢাকাই চলচ্চিত্রে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে 'কোথাও কেউ নেই' নাটকের অন্যতম আলোচিত চরিত্র বাকের ভাই নামে সিনেমা নির্মাণের খবর দেন সুমন। একই বছর পহেলা মার্চ করোনা মহামারির মধ্যেই বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) মহরত অনুষ্ঠিত হয় ‘ব্লাড’ নামের নতুন আরেকটি সিনেমার। সুমন পরিচালিত ওই সিনেমার মাধ্যমে প্রথমবার জুটি বেঁধে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন চিত্রনায়ক মামনুন ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। যদিও প্রথমে মাহির সঙ্গে জুটি বাঁধার কথা ছিল চিত্রনায়ক রোশানের। কিন্তু রোশানের পরিবর্তে সেখানে যুক্ত হন ইমন। ওই বছরের মার্চের মাঝামাঝি শুটিং শুরু হওয়ার কথা থাকলেও মহরতের দুই বছর অতিক্রম করলেও আজও সিনেমাটির ক্যামেরা চালু হয়নি।

সিনেমাটি আর আলোর মুখ দেখছে না এমন তথ্য জানিয়েছেন পরিচালক নিজেই। কিছু জটিলতার কারণে সিনেমাটি হচ্ছে না জানালেও কি ধরনের জটিলতা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি নির্মাতা।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS