Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ঈদের বিশেষ নাটক ‘দিকশূন্যপুরের মানুষ’

ঈদের বিশেষ নাটক ‘দিকশূন্যপুরের মানুষ’

ঢাকা থেকে তিন বান্ধবী বিশেষ ছুটি কাটাতে এসে হাজির হয় কাঠমান্ডু। তিনজন খুব ঘনিষ্ঠ বান্ধবী হলেও এর আগে তারা কখনো একসঙ্গে দেশের বাইরে যায়নি। দেশের বাইরে এসে তারা খুঁজে পায় এক আজব ট্যুর গাইডকে। কিন্তু সে তাদের কথামতো বিমানবন্দরে রিসিভ করতে যায়নি। এরপর তিনজন মিলে সিদ্ধান্ত নেয় ট্যুর গাইডের সঙ্গে আর কোথাও যাবে না।

কিন্তু ট্যুর গাইড অনেক অনুরোধ করে যদি তারা ওর সঙ্গে না যায় তাহলে তার প্রফেশনের জন্য অনেক ক্ষতি হবে। শেষ পর্যন্ত ওরা তিনজন মোটামুটিভাবে একমত হয়েছে এই লক্ষ্যে তারা ট্যুর গাইড হিসেবে ব্যবহার করবে। ট্যুর গাইড ওদের তিনজনের সঙ্গে আলাদাভাবে মিশে একটা বিষয় আবিষ্কার করে ফেলে তিনজনই একটা নির্দিষ্ট কাজের জন্য এদেশে এসেছে।

আমি আবিষ্কার করেছি ওরা তিনজনই মূলত এদেশে এসেছে সুইসাইড করার উদ্দেশ্যে। আস্তে আস্তে করে তিনজনকেই মোটিভেট করতে থাকে হঠাৎ করে সেখানে এসে উপস্থিত হয় একজনের স্বামী। শুরু হয় জটিলতা। সমস্ত জটিলতা কাটাতে ট্যুর গাইড এসে দাঁড়ায় তিনটি মেয়ের পাশে।

এরপর ওদেরকে নিয়ে সে চলে যায় ধুলিখেল। ধূলিখেলে ঘটে নানা চমকপ্রদ ঘটনা। সেই ঘটনা জানতে হলে দেখতে হবে নাটক ‘দিকশূন্যপুরের মানুষ’। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা, ফারহান আহমেদ জোভান, শবনম ফারিয়া, নাবিলা ইসলাস, টুটুল চৌধুরী, মাহবুব শাহীন প্রমুখ।

আরটিভি ঈদের বিশেষ আয়োজনে সোমবার ৯ এপ্রিল ১১ টা ৫ মিনিটে নাটকটি প্রচার হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS