Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

মা দিবস উপলক্ষে 'বাংলার গায়েন- ইউএসএ'র সেরা ৩২ জনকে নিয়ে নিউইয়র্কে মেগা কনসার্ট

মা দিবস উপলক্ষে 'বাংলার গায়েন- ইউএসএ'র সেরা ৩২ জনকে নিয়ে নিউইয়র্কে মেগা কনসার্ট

মা শব্দটি ছোট, কিন্তু শান্তির। সন্তানের মুখে এই ডাকেই একজন নারী পান তার জীবনের সর্বোচ্চ সম্মান। সৃষ্টির আদিলগ্ন থেকে মধুর এই শব্দটা শুধু মমতার নয়, ক্ষমতারও যেন সর্বোচ্চ আধার। মাকে ভালোবাসতে বিশেষ দিনের প্রয়োজন পড়ে না। প্রতিটি দিনই মাকে ভালোবাসার।

আজ (রোববার) বিশ্ব মা দিবস। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার এই দিবসটি পালন করা হয়। মা দিবস উপলক্ষে গত ৭ এপ্রিল নিউইয়র্কের জ্যামাইকাতে 'উৎসব গ্রুপ প্রেজেন্টস বাংলার গায়েন- ইউএসএ' এর সেরা ৩২ জনকে নিয়ে মেগা কনসার্টের আয়োজন করা হয়েছিলো।

এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ ক ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাননীয় সংসদ সদস্য নাহিদ ইজাহার খান। এছাড়াও উপস্থিত ছিলেন উৎসব গ্রুপের ফাউন্ডার রায়হান জামান ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

প্রসঙ্গত, আরটিভির তুমুল জনপ্রিয় রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’। লোকগানের এই প্রতিযোগিতার মাধ্যমে পৃথিবীতে রিয়েলিটি শো’র জগতে একটি নতুন দিক উম্মোচিত হয়েছে। বাংলার মাটির সুরকে বিশ্বের মাঝে নতুন আঙ্গিকে পরিচয় করিয়ে দিতে এবার যুক্তরাষ্ট্রে আয়োজন করা হয়েছে 'উৎসব গ্রুপ প্রেজেন্টস বাংলার গায়েন- ইউএসএ'।

এবারের প্রতিযোগিতায় বিচারকের আসনে আছেন দেশের খ্যাতিমান তিন সংগীত তারকা। তারা হলেন- এস আই টুটুল, শওকত আলী ইমন ও ইমন সাহা।

এ আয়োজনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙ্গালি নতুন প্রজন্মের কাছে বাংলা সংস্কৃতি, দেশ ও মাটির সুর ছড়িয়ে যাবে এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত তরুণ প্রজন্মের সাথে দেশের যোগসূত্র স্থাপন হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS