• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ঈদ আনন্দ মেলায় মৃদুলা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২২, ১৯:২১
ঈদ আনন্দ মেলায় মৃদুলা
ছবি : সংগৃহীত

বাংলাদেশ টেলিভিশনের ‘আনন্দ মেলা’ মানেই ভিন্ন আয়োজন, ভিন্ন আনন্দ। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবারের ঈদের ‘আনন্দ মেলা’ সাজানো হয়েছে সিনেমা নির্মাণের ঢংয়ে। জমকালো আয়োজনে বিটিভির ঈদের বিশেষ অনুষ্ঠান ‘আনন্দ মেলা’য় নাচতে দেখা যাবে মৃদুলা পোদ্দারকে। মৃদুলার এই প্রথম ‘আনন্দ মেলা’য় অংশগ্রহণ।

এ বিষয়ে মৃদুলা বলেন, ‘বিটিভির ঈদের বিশেষ এই অনুষ্ঠানে আমার প্রথম অংশ গ্রহণ করা। বেশ ভালো লাগছে, আবার ভয়ও পাচ্ছি। তবে আশা করছি দর্শক ইতিবাচক হিসাবে নেবেন।’

মৃদুলা পোদ্দারের পড়াশোনা ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে, নবম শ্রেণিতে। পড়াশোনার পাশাপাশি বাংলাদেশ শিশু একাডেমি, ঢাকা নৃত্য ৩য় বর্ষে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নৃত্যে, তাছাড়া কত্থক ও লোকনৃত্যে তালিম নিচ্ছেন। মৃদুলা জাতীয়ভাবে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

তার মধ্যে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও একুশে টেলিভিশনে (ইটিভি), ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অংশগ্রহণ করেন। কয়েক বছর যাবত বাংলাদেশ শিশু একাডেমি ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, শেখ রাসেলের জন্মদিন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, জাতীয় শিশু দিবস উপলক্ষে বেশকিছু অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও উপস্থিতি ছিল। তাছাড়া ওয়ার্ল্ড ভিশনের শিশু বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে মৃদুলার উপস্থিতি চোখে পড়ার মতো।

এবার উপস্থাপনায় রয়েছেন নাটকের দুই শিল্পী সাজু খাদেম ও নাদিয়া আহমেদ। তারা জানান, নাচ, গান, রোমান্স, ফাইটিং, সাসপেন্স, থ্রিলিং সবই থাকছে পুরো অনুষ্ঠান জুড়ে। বিগত পাঁচ দশকের সিনেমার জনপ্রিয় পাঁচ গানের সঙ্গে থাকছে মাহিয়া মাহিসহ তুষার খান, চিত্রলেখা গুহ, মুরাদ, চাঁদনি, নিরব, রুহি, সাব্বির, সাজু খাদেম ও নাদিয়ার পারফরমেন্স। আরো থাকছে তিন পুরুষ সঙ্গীতশিল্পী সন্দীপন দাস, কামরুজ্জামান রাব্বি ও মেসবাহ বাপ্পির গাওয়া মেয়েলি কণ্ঠের তিন গান। এ প্রসঙ্গে বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ বলেন, দর্শকদের ঈদের অন্যতম আনন্দের জায়গা বিটিভির ‘আনন্দমেলা’।

যৌথভাবে ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মনিরুল হাসান ও গোলাম মোর্শেদ। প্রচারিত হবে ঈদের দিন রাত দশটার ইংরেজি সংবাদের পর।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এতিমদের সঙ্গে ঈদ আনন্দ, এগিয়ে আসুক দূর্বার তারুণ্য
X
Fresh