• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আড়ালে কেন বিপ্লব?

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২২, ১৫:১৭
আড়ালে কেন বিপ্লব?

আশির দশকের জনপ্রিয় ব্যান্ডশিল্পী বিপ্লব। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হওয়া ‘প্রমিথিউস’ ব্যান্ডদলের প্রধান ও ভোকাল তিনি। ব্যান্ড, মিক্সড, একক অ্যালবাম, স্টেজ শো দিয়ে দেশ মাতিয়েছে। সে সময়ে তার গান ছিল শ্রোতাদের মুখে মুখে।

এক সময়ের দেশ মাতানো এই গায়ক এখন পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সে স্থায়ীভাবে বসবাস করছেন। ঈদ উপলক্ষে একটি বেসরকারি চ্যানেলের বিশেষ আয়োজনে অতিথি হয়ে অনলাইনে যুক্ত হয়েছিলেন তিনি। সেখানেই পাঁচ বছর আড়ালে থাকার কারণ জানিয়েছেন এই গায়ক।

ক্যারিয়ারের জনপ্রিয়তার মাঝেই কেন আমেরিকায় পাড়ি জমিয়েছেন? কারও ওপর রাগ-ক্ষোভ-অভিমান ছিল? এমন সব প্রশ্নের উত্তর দিয়েছেন এই সংগীতশিল্পী। শুধু তাই নয়, গিটার হাতে গেয়েছেন নিজের জনপ্রিয় গান।

দেশ থেকে দূরে থাকলেও গান থেকে দূরে নেই বিপ্লব। কাজের ফাঁকে সুযোগ পেলে নতুন গান প্রকাশ করেন। এবার নতুন আরেকটি গান উপহার দিতে যাচ্ছেন বিপ্লব। গায়কের সঙ্গে তার সমসাময়িক একজন নারী শিল্পী দ্বৈত গানটিতে কণ্ঠ দিয়েছেন।

বিপ্লব গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘আমার ক্যারিয়ারে খুব বেশি দ্বৈত গান করিনি। তাই বেশ কিছুদিন ধরেই একটি দ্বৈত গানের পরিকল্পনা করছিলাম। আমার সঙ্গে কে গাইবে, তা নিয়েও ভাবছিলাম। এরপর আমার সমসাময়িক সেই শিল্পীও সম্মতি দিল। গানটার কাজও এগিয়ে গেল। দারুণ একটি প্রেমের গান। এই গানে শ্রোতারা নিজেদের বেশ ভালোভাবে সম্পৃক্ত করতে পারবেন।’

তিনি যোগ করেন, ‘আমি গানের মানুষ। গান ছাড়া থাকা সম্ভব নয়। এখানে নিজেকে ভিন্ন পেশায় নিয়োজিত রাখলেও নিয়মিত গানের চর্চা চালিয়ে যাচ্ছি। এটা আমার আত্মার খোরাক।’

নিউইয়র্কের আরএমডি স্টুডিওতে ‘জেট ল্যাগ ভালোবাসা’ শিরোনামের গানটির রেকর্ডিং হয়েছে। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের কথা, সুর ও সংগীত পরিচালনা করেছেন বিপ্লব।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়ের নেতৃত্বে আইসিটি বিপ্লব হচ্ছে বাংলাদেশে : কাদের
লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি জসিম, সম্পাদক বিপ্লব 
৫ ফেব্রুয়ারি দেশজুড়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ
আলেশার ২০২০ শতাংশ জমির হদিস, আড়ালে আরও কয়েক গুণ
X
Fresh