• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিজের অভিনয় নিজেকেই ভাঙতে হয় : তৌসিফ মাহবুব

  ২২ এপ্রিল ২০২২, ১৬:১৬
নিজের অভিনয় নিজেকেই ভাঙতে হয় : তৌসিফ মাহবুব
তৌসিফ মাহবুব

‘অল টাইম দৌড়ের ওপর’ নাটকের মাধ্যমে তার অভিনয় জীবনের শুরু। নাটকটি প্রচার হয় ২০১৩ সালে। এরপর নিয়মিত নাটক ও বিজ্ঞাপনে পরিচিত মুখ হয়ে ওঠেন তৌসিফ মাহবুব। ধীরে ধীরে সেই জনপ্রিয়তা তুঙ্গে উঠেছে। তবে শুধু যে সিঙ্গেল নাটক কিংবা বিজ্ঞাপনে তিনি নিয়মিত অভিনয় করছেন, তা কিন্তু নয়।

বেশ কিছু ধারাবাহিক নাটকে অভিনয় করেও খ্যাতি অর্জন করেছেন। সম্প্রতি ঈদ নাটকের শুটিং নিয়ে অনেক ব্যস্ত সময় কাটাচ্ছেন। একটানা শুটিং করবেন ঈদের আগের দিন পর্যন্ত। আরটিভির ঈদ আয়োজনেও প্রচার হবে তার অভিনীত একাধিক নাটক। জনপ্রিয় এই অভিনেতা তার বর্তমান ব্যস্ততা ও নানা কাজ নিয়ে কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে। আলাপ করে লিখেছেন কুদরত উল্লাহ

আরটিভি : সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কিছু বলুন...

তৌসিফ মাহবুব : শুটিং ছাড়া আর কী! ডেট দেওয়া ছিল আগে থেকেই, যার জন্য একটানা শুটিং করতে হচ্ছে। যদিও ঝুঁকি অনেক, কিন্তু সাবধানে আছি। সংগঠন ও ডাক্তারের সঙ্গে কথা বলে নিয়েছি। সবাই বলেছেন সাবধানে শুটিং করতে। সেটাই করছি। না হলে আবার ডিরেক্টরদের অসুবিধা। আমার কারণে তাদের অনেক ক্ষতি হয়ে যাবে।

আরটিভি : এই সময়ে আপনাকে ভিন্ন ভিন্ন লুকে কিংবা চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে। এর পেছনে কোন কারণ রয়েছে?

তৌসিফ মাহবুব : দুটো কারণ। প্রথমটা হচ্ছে, নিজেকে ভেঙে নতুন করে গড়ে দেখা, অনেকটা আয়নার সামনে দাঁড়িয়ে অভিনয় করার মতো। দ্বিতীয়টা হচ্ছে, গল্পের ওপর নির্ভর করছে যে কেমন চরিত্র আমাকে দিয়ে মানায়। সে জন্য বোধহয় কিছু ভিন্ন চরিত্রে অভিনয় হয়ে গেছে। এ ছাড়া তো আর কোনো উপায় নেই। কারণ, নিজের অভিনয় তো নিজেকেই ভাঙতে হবে। সামনে আশা রাখি আরও নতুন নতুন চরিত্রে দেখতে পাবেন।

আরটিভি : আসন্ন ঈদের জন্য কেমন গল্পে কাজ করছেন?

তৌসিফ মাহবুব : আসলে লেখক প্রতিটি গল্পই তো সময় উপযোগী করে চিন্তা করে লেখেন। সেক্ষেত্রে, সব চরিত্রে অভিনয় করে কিছুটা ভিন্ন মাত্রাও যোগ করার চেষ্টা থাকে। ফান আছে, টুইস্ট আছে, ক্রিয়েটিভিটি আছে, সামাজিকতা আছে, ট্রেন্ডি আছে। বলতে গেলে সব মিলিয়েই আমার অভিনয় চলছে। বাকিটা প্রচার শুরু হলে হয়তো দর্শকরা বলতে পারবেন, কার কোনটা পছন্দ হলো। সবার মন রক্ষা করা তো আর সম্ভব হয়ে ওঠে না।

আরটিভি : ওটিটি কিংবা ওয়েব প্লাটফর্মে কি নিয়মিত অভিনয়ে দেখা যাচ্ছে না। এর কারণ কী?

তৌসিফ মাহবুব : অভিনয়ের প্রস্তাব তো ছিল অনেক, তবে দূরে যেতে হয় শুটিং করতে। তারপর গ্রুমিং করতে হয়। মানসিকভাবে নানা দিক চিন্তা করে ক্যামেরার সামনে দাঁড়াতে হয়। এ জন্য এবার রিস্ক নিলাম না। তবে ওটিটিতে খুব শিগগিরই কাজ শুরু করার পরিকল্পনা চলছে।

আরটিভি : একটানা শুটিং করতে কখনো বিরক্ত লাগে না?

তৌসিফ মাহবুব : বরাবরই শুটিং করলে আমার বোরিং বা বিরক্ত লাগে না। কারণ, শুধু তো অভিনয় করি না। কাজটা করতেও ভালোবাসি। আর যদি না করি ওই যে বললাম নির্মাতাদের অনেকের আর্থিক ক্ষতি হবে। তাদের কথা বিবেচনা করে নিজের মতো সাপোর্ট দিয়ে যাচ্ছি।

আরটিভি : এবার ঈদের দিন নিয়ে কোনো পরিকল্পনা আছে?

তৌসিফ মাহবুব : তেমন কোনো পরিকল্পনা নেই। বরাবরের মতোই ঈদের আগের দিন শুটিং শেষে বাসায় ঢুকব, একেবারে বিশ্রাম নেব যতদিন মন চায়। যেহেতু এই সময়টাতে একটানা শুটিং করতে থাকি। তাই বিশ্রাম নেওয়ার খুব বেশি একটা সময় পাই না। সো রেস্ট তো নিতেই হবে। ঘুম আর ঘুম। পরিবারকে সময় দেব। বাইরে আর বের হওয়া হবে না মনে হয়। তারপরও সময়ের ওপর নির্ভর করছে। ঠিক কি কি করা যায়।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেতা রুমি
অভিনেতা রুমির মৃত্যুতে ফেসবুক যেন শোক বই
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
X
Fresh