• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বৈশাখে মেহজাবীন

  ১৯ এপ্রিল ২০২২, ২০:১৪
বৈশাখী জামা পরে বসে আছেন মেহজাবীন
মেহজাবীন চৌধুরী

এক পা, দু’পা করে সমুদ্রের দিকে হেঁটে যাচ্ছে মেয়েটি। কয়েক দিনের বৃষ্টিতে চমৎকার আলো-আঁধারের দৃশ্য। ক্যামেরাটা সঙ্গে থাকলে ফ্রেমে বন্দি করে রাখা যেত। পা দুটো তার উশখুশ করে। এরা নাচতে চায়। তাদের ইচ্ছা পূরণ করে সে। খানিক নেচে আবারও হাঁটে সামনের দিকে। চোখ দুটো তার বড় রসিক। জলে ভাসা ফড়িংয়েরা কাছে আসে ভালোবেসে। তাকে দেখে আবার জলে ডুব মারে। গেল কই? মেয়েটি হাসে। জলে নেমে যায় পা দুটি।

সমুদ্রের পাড়েই বৃষ্টিতে ভেজা নীলকণ্ঠ হাতে নেয় মেয়েটি। আকাশ থেকে নেমে আসে জলপরীরা।পরীদের সঙ্গে মিশে যায় সেই জল। পবিত্র হয় মন। পবিত্র মনে চেয়ে থাকি অপলক মিষ্টি হাসির একটি মেয়ের দিকে। কল্পনা থেকে বের হয়ে বাস্তবে এসে দেখি সামনে বসে আছেন মেহজাবীন চৌধুরী। রাজউক কলোনির আশপাশে ভেসে আসে ঝোড়ো বাতাস। প্রকৃতি জানান দেয় এটা বৈশাখ মাস।আজ ১৯ এপ্রিল তার জন্মদিন।

প্রকৃতি তার স্বরূপে হাজির হবে এটাই স্বাভাবিক। মানুষের ওপর তার প্রভাব পড়বে এটাও স্বাভাবিক। এই যেমনটা বৈশাখী জামা পরে বসে আছেন মেহজাবীন। সাবলীল ভাষায় বলতে গেলে, চঞ্চল প্রকৃতির এই মেয়েটি অভিনয় করে যাচ্ছেন নিয়মিত। তবে বর্তমানে ওটিটি ও একক নাটকগুলোতেই বেশি অভিনয় করেন তিনি। সেই সঙ্গে নিয়মিত নাচের অনুষ্ঠানগুলোতেও দেখা মেলে তার। ঈদ কিংবা বিশেষ কোনো দিবস মানেই এখন মেহজাবীনের নাটক।

বর্তমানে বিজ্ঞাপনেও নিয়মিত। সম্প্রতি বাংলালিংকের নতুন একটি বিজ্ঞাপন প্রচার হচ্ছে তার। এ ছাড়া ওটিটি প্লাটফর্মে চলছে ‘সাবরিনার প্রশংসা’। নিয়ম মেনেই এগিয়ে যাচ্ছেন লাক্স চ্যানেল আই সুপারস্টার মেহজাবীন। হাজার হাজার সুন্দরীকে পেছনে ফেলে সেরা সুন্দরী হয়েছিলেন তিনি। এখন প্রশ্ন আসে মনে তাহলে মেহজাবীন কি সুন্দরী? হ্যাঁ তিনি সুন্দরীও বটে। প্রকৃতির মতো হাজারও সুন্দরের ভিড়ে তিনিও হারিয়েছেন।

তাই বুঝি তাকে খুঁজে পাওয়া একটু কষ্ট। তবে মন দিয়ে খুঁজলে পাওয়া যায়। এসব কথা শুনে মেহজাবীন হাসেন। যে তার হাসিতে লুকানো থাকে বৈশাখ মাস। এইতো চলছে বৈশাখ। প্রকৃতি তার রূপ বদল করে আবারও হাসবে নতুন রূপে। ঝোড়ো হাওয়ায় বইবে স্নিগ্ধ বাতাস। বৃষ্টির আওয়াজে মেহাজাবীনের ঘুম ভাঙবে, কাঁচের জানালায় চোখ তার পড়বে।

নরম হাত দুটি বাড়িয়ে ভিজে যাওয়া কুয়াশার জানালার কাঁচে আঙুল দিয়ে আঁচড় কাটবে। মনে মনে ঠিক করবে আজ সে বৃষ্টিতে ভিজবে। ভাবতে ভাবতেই আকাশে বিদ্যুৎ চমকায়। বৃষ্টি এসে ভিজিয়ে দেয় মেহজাবীনকে। আকাশে মেঘ জমবে। অজস্র বৃষ্টি হবে আর ভিজবে মেয়েটি এটাই বৈশাখী নিয়ম।

আরও পড়ুন... তুমি আমার সারা বছরের শক্তি-সাহস, মেহজাবীনকে আদনান

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
এমন মুগ্ধ হয়ে এর আগে দেখিনি : পরীমণি
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
X
Fresh