• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আবৃত্তিশিল্পী হাসান আরিফের শারীরিক অবস্থার আরও অবনতি

অনলাইন ডেস্ক
  ২৯ মার্চ ২০২২, ১২:৫৫
আবৃত্তিশিল্পী হাসান আরিফ

বরেণ্য আবৃত্তিশিল্পী হাসান আরিফের অবস্থা শঙ্কটাপন্ন। আইসিইউতে চিকিৎসাধীন হাসান আরিফের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসকরা তার বর্তমান অবস্থাকে ক্রিটিক্যাল কন্ডিশন বা শঙ্কটাপন্ন বলেছেন।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এক ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক, দেশবরেণ্য আবৃত্তিশিল্পী প্রিয় হাসান আরিফের শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। তার জন্য দোয়া-প্রার্থনা করার আহ্বান জানাই।’

আবৃত্তিশিল্পী অনন্যা লাবণী পুতুল আরটিভি নিউজকে বলেন, ‘আরিফ ভাই এই মুহূর্তে আইসিইউতে অচেতন অবস্থায় আছেন। তার কিডনি ফেইলর করেছে এবং শরীরে ইনফেকশনের মাত্রা বেড়ে যাওয়ায় সেফটিক শকড হয়েছে। শরীর থেকে কোনো পানি বের হচ্ছে না। চিকিৎসক বললেন, ডায়ালাইসিসের মাধ্যমে পানি বের করা হলে সেফটিক শকড নিয়ন্ত্রণে আসতে পারে। তখন আবার কিডনি কাজ করতে পারে। তবে চিকিৎসকরা এই মুহূর্তে কোনো আশার বাণী শোনাতে পারছেন না।’

উল্লেখ্য, গত ডিসেম্বরের শুরুতে করোনা শনাক্ত হয় হাসান আরিফের। এরপর তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে। গত চার মাস ধরে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

হাসান আরিফ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নেতৃত্বে ছিলেন তিনি। মধ্য আশির দশক থেকে নিজে আবৃত্তি করছেন এবং সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে অসামান্য ভূমিকা পালন করে আসছেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh