• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

হুমায়ুন ফরিদীর শেষ চলচ্চিত্র মুক্তি শুক্রবার

অনলাইন ডেস্ক
  ২৬ আগস্ট ২০১৬, ১১:২২

প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদি অভিনীত শেষ চলচ্চিত্র মুক্তি পাচ্ছে শুক্রবার। ‘এক জবানের জমিদার, হেরে গেলেন এবার’ ছবিটি সারা দেশের ৬০টি সিনেমা হলে একযোগে মুক্তি পাবে। ছবিটি পরিচালনা করেন উত্তম আকাশ। গেল মার্চেই এটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়।

উত্তম আকাশ বলেন, হুমায়ুন ফরীদি ছবির শুটিং ও ডাবিং শেষ করেছিলেন। তবে ছবির প্রযোজক নাজিম উদ্দিন চেয়ারম্যানের মৃত্যুতে এটির নির্মাণকাজ আটকে যায়। পরে প্রযোজকের পরিবার থেকে ছবির কাজ শেষ করার উদ্যোগ নেয়া হয়। এছাড়া ছবিটি ছিল ৩৫ মিলিমিটারের, পরে তা থেকে ছবিটি ডিজিটালে কনভার্ট করা হয়।

ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেন হুমায়ুন ফরীদি। তিনিই এক জবানের জমিদার।

ছবির গল্পে জমিদারের মেয়ের সঙ্গে একটি ছেলের প্রেম হয় এবং তারা বিয়ে করে। জানতে পেরে জমিদার পরের দিনই মেয়েকে লন্ডন পাঠিয়ে দেন। আর কোন দিন তাকে ফিরিয়ে আনেননি।

২০ বছর পর জমিদারের নাতনি দেশে বেড়াতে আসেন। নাতনিকে কে ঘুরে দেখাবে কেউ রাজি হয় না। কারণ, কোন ভুল হলেই জীবন শেষ। সাহস করে রাজি হন ছবির নায়ক আমিন খান। তবে শর্ত, যত দিন জমিদারের নাতনিকে নিয়ে ঘুরবেন, প্রতিদিন তাকে টাকা দিতে হবে। প্রথম দিন যা দেবে, দ্বিতীয় দিন থেকে তার দ্বিগুণ টাকা দিতে হবে। এভাবে নাতিকে নিয়ে নায়ক ঘুরতে থাকে। একসময় নাতনির বিদেশে ফেরার সময় হয়। তখন হিসাব করে দেখা যায়, পাওনা টাকা পরিশোধ করতে পুরো জমিদারিই দিতে হবে। এমনই গল্প নিয়ে তৈরি ছবিটি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh