• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষকতায় যোগ দিলেন বিবি রাসেল ও তারিক আনাম

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২২, ১০:৩৭
শিক্ষকতায় যোগ দিলেন বিবি রাসেল ও তারিক আনাম

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন আইকন বিবি রাসেল ও নাট্যকলা বিভাগের বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান সাম্মানিক শিক্ষক হিসেবে যুক্ত হয়েছেন। রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। এই বিশ্ববিদ্যালয়েই গত বৃহস্পতিবার (৩ মার্চ) শিক্ষক হিসেবে নিযুক্ত হয়েছেন তারা উভয়েই।

এ প্রসঙ্গে বিবি রাসেল বলেন, ‘আমি আনন্দিত। ফ্যাশনের সঠিক ও বাস্তবভিত্তিক জ্ঞান এবং শিক্ষা আসলে খুবই প্রয়োজন। এই বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইন বিভাগের কোর্সগুলো এমনভাবে সাজানো হবে যেন একজন শিক্ষার্থী তার অর্জিত জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগিয়ে সুপ্রতিষ্ঠিত হতে পারে। শুধু তাই নয়, বিশ্বর কাছে যেন বাংলাদেশকে তুলে ধরতে পারে।’

তারিক আনাম খান বলেন, আমরা যারা নাট্যকলার চর্চা করি তারা আসলে ভীষণ রকমের সৃজনশীলতার মধ্য দিয়ে যাই। সৃষ্টি তো আসলে মানুষকে বাঁচিয়ে রাখে। সৃজনশীলতাই সভ্যতা বাঁচিয়ে রাখে। আমার খুব সৌভাগ্য সৃজনশীল এই বিশ্ববিদ্যালয়ের তথা নাট্যকলা বিভাগের সঙ্গে সম্পৃক্ত হতে পেরেছি।

এ ছাড়া রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে যুক্ত আছেন দেশবরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, বিশিষ্ট অভিনেত্রী শম্পা রেজা, নন্দিত নৃত্যশিল্পী লায়লা হাসান, শিবলী মোহাম্মদ, শামীম আরা নীপা প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতার সিনেমায় তানজিন তিশা
‘হয় ক্লাস শেষে রাজনীতি করেন, না হয় শিক্ষকতা ছাড়ুন’
পলাশের কারণেই সবার কষ্টটা মাটি হয়ে গেছে  : রুনা
ফারিণের কর্মকাণ্ডে বিব্রত তার পরিবার
X
Fresh