• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চরিত্র নির্ভর গল্পে এখন মন দিয়েছি : সাবিলা নূর

  ২০ ফেব্রুয়ারি ২০২২, ২০:০১
চরিত্র নির্ভর গল্পে এখন মন দিয়েছি : সাবিলা নূর
সাবিলা নূর

ছোটবেলা থেকেই সংস্কৃতির সঙ্গে বড় হয়েছেন সাবিলা নূর। প্রথমে নাচের সঙ্গে জড়িয়ে এরপর মডেলিং ও অভিনয় নিয়ে বর্তমান সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী তিনি।

নাচ, গান ও অভিনয় নিয়েই তার বর্তমান পথচলা। তবে জীবনের মোড় বদলে যায় বিয়ের পর। তার ধারাবাহিকতায় মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে বিশেষ নাটক ‘দলছুট’। পান্থ শাহরিয়ারের রচনা ও আবু হায়াত মাহমুদের পরিচালনায় এতে অভিনয় করেছেন তিনি। তার এই নাটক, সমসাময়িক কাজ ও ব্যক্তিজীবন নিয়ে কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে। তার সঙ্গে একান্তে আলাপ করে লিখেছেন রিপোর্টার কুদরত উল্লাহ

আরটিভি : সাম্প্রতিক কাজ নিয়ে কিছু বলুন...
সাবিলা নূর :
কিছুদিন ধরে ভালোবাসা দিবসের কাজগুলো প্রচার হচ্ছে, সেগুলো নিয়ে ভালো সাড়া পাচ্ছি। এখন যে নাটকগুলো নিয়ে ব্যস্ত তার মধ্যে বেশির ভাগ ঈদের কাজ। আবার বৈশাখের কিছু কাজও আছে। হাতে আরও গল্প ও স্ক্রিপ্ট আছে। এখন দেখি আর কত অভিনয় করতে পারি।

আরটিভি : ‘দলছুট’ নাটকে আপনার চরিত্র সম্পর্কে বলুন...
সাবিলা নূর :
আসলে মাতৃভাষা দিবস উপলক্ষে এটাই আমার প্রথম কাজ। আমি একটু এক্সাইটেড ছিলাম। ‘দলছুট’ গল্পে আমার চরিত্রের নাম শারমিন। ১৯৫২ সালের প্রেক্ষাপট অবলম্বনে নির্মিত নাটকে আমি একজন সহজ-সরল মেয়ের চরিত্রে অভিনয় করেছি। আমার লুক অনেকটা ব্যতিক্রম ছিল। বলতে গেলে এমন চরিত্রে নিজেকে উপস্থাপন করাটাও একটু কঠিন। সেই কঠিনকে চেষ্টা করেছি সহজ করে অভিনয় করার। আশা করছি দর্শকরা একটু ভিন্নভাবে আমাকে পর্দায় দেখতে পাবেন।

আরটিভি : অভিনয়ে ব্যস্ততা আগের থেকে বেড়েছে?
সাবিলা নূর :
হ্যাঁ, আগের থেকে বেড়েছে, তবে সব কাজে মন দিচ্ছি না। এখন বেশি করে গল্প ও স্ক্রিপ্ট পড়া হচ্ছে। পড়তে পড়তে যেটা ভালো লাগছে সেটাতে অভিনয় করছি। বেশি কাজ করে লাভ নেই, তাই চরিত্র নির্ভর গল্পে এখন মন দিয়েছি।

আরটিভি : সংসার জীবন কেমন যাচ্ছে?
সাবিলা নূর :
আলহামদুলিল্লাহ, অনেক ভালো যাচ্ছে। আপনারা সবাই আমাদের জন্য দোয়া করবেন।

আরটিভি : প্রায় সময়ই বিয়ের পরে অভিনয়ের ক্ষেত্রে শ্বশুরবাড়ি থেকে সমস্যা হয়। আপনার এমনটা ঘটেছে?

সাবিলা নূর : নাহ, আমার ক্ষেত্রে যদি তেমন কোনো প্রবলেম হতো তাহলে তো আপনারা অভিনয় করতেই দেখতে পেতেন না। বরং আমার স্বামী ও শ্বশুরবাড়ির সবাই আমাকে অনেক সাপোর্ট করছে। যাতে করে আমি অভিনয়টা নিয়মিত করতে পারি। যেমনটা আমার বাড়ি থেকে সাপোর্ট পেয়েছিলাম। আমি আসলে হ্যাপি, দুই পরিবার নিয়েই।

আরটিভি : ওটিটি প্লাটফর্মেও আপনি নিয়মিত অভিনয় করছেন?
সাবিলা নূর :
নিয়মিত অভিনয় করছি তবে, অভিনয়ই যেহেতু আমার নেশা কিংবা পেশা। তাই প্লাটফর্ম নিয়ে আসলে আমার তেমন কোনো ভাবনা নেই। আমার মূল ফোকাস অভিনয় করা। নিত্যনতুন চরিত্রে নিজেকে উপস্থাপন করাই হচ্ছে আমার কাজ। মূলত কোন গল্পের চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলতে কিছুটা সময় দিতে হয়। তাড়াহুড়া করে আসলে ভালো কিছু সম্ভব নয়।

আরটিভি : তার মানে টেলিভিশন হোক কিংবা ওটিটি, যদি সময় দেওয়া যায় তাহলে সে কাজটি ভালো হবে?
সাবিলা নূর :
অবশ্যই, শুধু যে অভিনয়ের ক্ষেত্রে তা কিন্তু নয়। জীবনের যেকোনো কাজেই যদি আপনি ঠিকঠাক সময় দেন তাহলে তার ফল ভালোই হবে। সময় দিতে না পারলে তো সেই কাঙ্ক্ষিত লক্ষে কেউ পৌঁছাতে পারে না, কিংবা পারবে না। নরমালি ওয়েবের কাজগুলো ৫ থেকে ৬ দিনের হয়ে থাকে। এখন একটা চরিত্রে যদি ৫ থেকে ৬ দিন সময় দেই তাহলে নিশ্চয়ই কাজটি অসাধারণ হবে বলে আমার মনে হয়। আর এদিকে নাটকের শুটিংয়ে আমরা প্রায় সবাই সকাল থেকে রাত পর্যন্ত একটার পর একটা সিনে শুটিং করি। এরপর দু-তিন দিনে সেই নাটকের শুটিং শেষ হয়ে যায়। এক্ষেত্রে আমার অভিনীত চরিত্রটি পুরোপুরি ফুটিয়ে তোলা সম্ভব হয়ে ওঠে না। আমি শুধু চরিত্রে অভিনয় করলেই হবে না, আমারও একটা মানসিক রেস্টের দরকার থাকে। না হলে স্ক্রিপ্টে থাকা চরিত্রটি সম্পন্ন হয় না।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারকাদের গোপনে বিয়ে করানো প্রসঙ্গে যা বললেন তুষার খান
বিয়ে ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া
যে কারণে মেহজাবীন-সিয়ামের পাল্টাপাল্টি পোস্ট
মায়ের বান্ধবীকে বিয়ে, অন্তরঙ্গ ছবি প্রকাশ করে যা লিখলেন বিরসা
X
Fresh