• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মায়া থেকেই ভালোবাসা জন্মায় : জোভান

  ১৪ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৫৬
মায়া থেকেই ভালোবাসা জন্মায় : জোভান
ফারহান আহমেদ জোভান

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। দীর্ঘ একযুগ ধরে অভিনয়ের সঙ্গে তার নিত্য আসা-যাওয়া। এর ধারাবাহিকতায় পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে রাত ১০টা বাজে আরটিভিতে প্রচার হচ্ছে বিশেষ নাটক ‘প্রেমিক নাম্বার ওয়ান’। মুনতাহা বৃত্তার রচনা ও রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় এতে অভিনয় করছেন তিনি। তার অভিনীত এই নাটক, সমসাময়িক ব্যস্ততা ও ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে। তার সঙ্গে আলাপ করে লিখেছেন রিপোর্টার কুদরত উল্লাহ

আরটিভি : সাম্প্রতিক কাজ নিয়ে কিছু বলুন...
জোভান :
গত তিন মাস ধরেই বিশেষ দিনের অনেকগুলো কাজ নিয়ে ব্যস্ত ছিলাম। এরমধ্যে পহেলা ফাল্গুন বা ভালোবাসা দিবস উপলক্ষে ৮ থেকে ১০টা নাটক প্রচার হচ্ছে। এগুলোর প্রমোশন নিয়েই আপাতত ব্যস্ত। এরপরে হয়তো আবারও নাটকের শুটিংয়েই ব্যস্ত হয়ে যাব।

আরটিভি : ‘প্রেমিক নাম্বার ওয়ান’ নাটকের চরিত্র নিয়ে বলুন...
জোভান :
নাটকটার শুটিং করেছিলাম কিছু মাস আগে। এতে যে চরিত্রে অভিনয় করছি তার নাম ডিজে। সে এমন একটা ছেলে যে কি না, সব কিছুতেই নাম্বার ওয়ান হতে চায়। শুধু একটা সেক্টরেই না, সেটা ক্রিকেটে হোক, সিনেমায় হোক, সামাজিক যোগাযোগমাধ্যমেও হোক। সব সেক্টরেই সে নাম্বার ওয়ান হতে চায়। কিন্তু শেষমেশ সে হতে পারে না। এসব করার পেছনে একটাই কারণ, সে তার প্রেমিকার কথা রাখতে চাচ্ছে। তার প্রেমিকা চায় ডিজে একজন সেলিব্রিটি হোক। তবে শেষে গিয়ে বুঝতে পারে আসলে এভাবে নাম্বার ওয়ান হয়ে কোনো লাভ নেই, দিন শেষে ভালো মানুষ হওয়াই হচ্ছে জরুরি।

আরটিভি : পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস কীভাবে পার করলেন?
জোভান :
এবারের পহেলা ফাল্গুন বা ভালোবাসা দিবস যেটাই বলি না কেন, ছিলাম শরীয়তপুরে। কারণ, তানজিন তিশার বাবা আর নেই। সে আমার একজন ভালো কলিগ এবং বন্ধু। তাই তার বাবার আত্মার শান্তি কামনায় শেষ পর্যন্ত ছিলাম। এখন নিজের বাসায়। আপাতত আর কোথাও যাচ্ছি না। তবে রাতে ডিনারে যেতে হবে বাবা-মা ও ছোট বোনের সঙ্গে।

আরটিভি : ভালোবাসার অর্থ কী আপনার কাছে?
জোভান :
আমার কাছে এক কথায় ভালোবাসার অর্থ হচ্ছে মায়া। মায়া থেকেই ভালোবাসা জন্মায় এবং ভালোবাসার গভীরতা অনেক বেশি সৃষ্টি হয়। তাই খুব সহজে ভালোবাসা প্রকাশ করার মতো না।

আরটিভি : নিজের কোন কাজের প্রতি বেশি ফোকাস করেন?
জোভান :
সব কাজের প্রতিই আমার ফোকাস। কারণ, সবই তো আমার সন্তানের মতো। তাই কোনোটাকেই অবহেলা করা যায় না আসলে। মন দিয়েই সব কাজ করতে হয়।

আরটিভি : বর সেজে তো অভিনয় করলেন অনেক, এখন সত্যি বিয়ে করার পরিকল্পনা আছে?
জোভান :
(হা...হা...হা) প্রশ্নটা মজার। হ্যাঁ, বর সেজে তো অনেক অভিনয় করেছি। এখন সত্যি সত্যি বিয়ে করার পরিকল্পনা চলছে। বিয়ে হয়ে গেলে হয়েও যেতে পারে। তবে এখনও ওভাবে পরিকল্পনা করে শেষ করতে পারিনি। তাই একটু কনফিউশনে আছি। দেখা যাক সামনে কি হয়।

আরটিভি : অভিনয়ে ব্যস্ততা আগের থেকে বেড়েছে?
জোভান :
ব্যস্ততা তো দিনকে দিন বেড়েই চলছে। কিন্তু সব সময় চেষ্টা থাকে বেশি ব্যস্ত না হয়ে নিজেকেও একটু সময় দেওয়ার। এ ছাড়া আমি বেশি বেশি কাজ করতে চাই না। ভালো কাজ অল্প করাই ভালো। তাই একটানা দীর্ঘদিন শুটিং করি না। দুই দিন শুটিং থাকলে এক দিন বিরতি রাখি। সে সময়টাতে শুটিংয়ে যাওয়ার আগে গল্প, স্ক্রিপ্ট পড়ি। তখন যেটা ভালো লাগে সেখানে শুটিংয়ে যাই।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত বিরোধিতার নাটকবাজি করে লাভ হবে না : হানিফ
বাংলাদেশ আর আমি একসঙ্গে বড় হচ্ছি : বিপাশা হায়াত
সাক্ষাৎকারেই নিয়োগ দেবে আবুল খায়ের গ্রুপ, লাগবে না অভিজ্ঞতা
শুক্রবার প্রাচ্যনাটের নাটক ‘অচলায়তন’
X
Fresh