Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২২, ১৩:৪২
আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ১৪:১২

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন গায়িকা

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন গায়িকা
ছবি: বিবিসি

অনেকটা ইচ্ছাকৃতভাবেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেষ পর্যন্ত মৃত্যুবরণ করলেন চেক রিপাবলিকের সংগীতশিল্পী হানা হোরকা। গত রোববার (১৬ জানুয়ারি) এই গায়িকার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। প্রয়াত গায়িকার ছেলে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, হানা করোনার টিকা গ্রহণ করেননি। তবে তার ছেলে এবং স্বামী দুজনেই টিকার পূর্ণ ডোজ নিয়েছিলেন। এরপরও ক্রিসমাসের সময় তার স্বামী-ছেলে করোনায় আক্রান্ত হন। হানা তাদের থেকে আলাদা থাকতে চাননি। বরং তিনি চাইতেন তিনিও যাতে করোনা আক্রান্ত হন। ফলে শেষ পরিণতিই ভোগ করতে হলো তাকে।

হানার ছেলে জ্যান রেক জানান, যখন তিনি এবং তার বাবা করোনা আক্রান্ত হন, তখন তার গায়িকা মা করোনায় আক্রান্ত হতে চেয়েছিলেন, যেন তিনি গান করার ভেন্যুর জন্য সুস্থতার পাস পান।

তিনি বলেন, মায়ের অন্তত এক সপ্তাহ আলাদা থাকা উচিত ছিল, কারণ আমরা করোনায় আক্রান্ত ছিলাম। কিন্তু তিনি সব সময় আমাদের সঙ্গে থেকেছেন।

ছেলে রেক মায়ের মৃত্যু হওয়ার পেছনে স্থানীয় টিকাবিরোধী আন্দোলনকেও দায়ী করছেন। তার মতে, আন্দোলনের নেতারা মাকে টিকা না নেওয়ার জন্য উদ্বুদ্ধ করেছেন। ফলে তাদের হাতে রক্তের দাগ লেগে আছে। আমার দুঃখ হলো তিনি একজন অচেনাকে নিজের পরিবারের চেয়ে বেশি বিশ্বাস করেছেন।

এদিকে বুধবার (১৯ জানুয়ারি) চেক রিপাবলিকে করোনা সংক্রমণের রেকর্ড হয়েছে। আবার দেশটিতে কোনো সামাজিক বা সাংস্কৃতিক ভেন্যু পাওয়ার জন্য করোনার টিকা সনদ বা সম্প্রতি যে করোনা আক্রান্ত হয়েছেন তার প্রমাণ দেখাতে হচ্ছে। সিনেমা হল, বার এবং ক্যাফের ক্ষেত্রেও এই শর্ত প্রযোজ্য।

সূত্র: বিবিসি

এনএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS