Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

লতা মঙ্গেশকরের অবস্থার অবনতি

লতা মঙ্গেশকরের অবস্থার অবনতি
ছবি : সংগৃহীত

উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের অবস্থার অবনতি হয়েছে। করোনায় আক্রান্ত এই শিল্পীকে গত সপ্তাহে ভারতের মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে তাকে।

ভারতরত্ন খেতাব পাওয়া ৯২ বছর বয়সী লতা করোনার সঙ্গে নিউমোনিয়ায়ও আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে রোববার বলেন, ‘আমি তাদের (হাসপাতাল কর্তৃপক্ষকে) বলেছি, হাসপাতালের একজন মুখপাত্রের উচিত তার শারীরিক অবস্থার সর্বশেষ খবর মানুষকে জানানো। কারণ, ভক্তরা তার অবস্থা জানতে উদ্‌গ্রীব।’

এই অবস্থায় লতার সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। তিনি সেরে উঠছেন কি না, সেটা জানাতে চিকিৎসকেরা আরও সময় চেয়েছেন। এমনকি তাকে আরও কত দিন আইসিইউতে রাখা হবে, এ নিয়েও কোনো মন্তব্য করতে চাননি তারা।

গত ১১ জানুয়ারি করোনায় আক্রান্ত হন লতা মঙ্গেশকর। বাড়তি সাবধানতা অবলম্বনের জন্যই তাকে আইসিইউতে রাখা হয়েছিল। লতা মঙ্গেশকর ভারতীয় সিনেমার কিংবদন্তি সংগীতশিল্পী। ১৯৪২ সালে ১৩ বছর বয়সে তার গানের ক্যারিয়ার শুরু হয়। দীর্ঘ ক্যারিয়ারে তিনি গেয়েছেন ৩০ হাজারের বেশি গান। তার কণ্ঠে সুর পেয়েছে বিভিন্ন ভাষা।

কেইউ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS