Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

‘মা’ সিনেমার শুটিং করবেন অন্তঃসত্ত্বা পরী

‘মা’ সিনেমার শুটিং করবেন অন্তঃসত্ত্বা পরী
ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার প্রতিবাদী অভিনেত্রী পরীমণি। কিছুদিন আগেই মা হওয়ার খবর জানিয়েছেন তিনি। চিকিৎসক তাকে সম্পূর্ণ রেস্টে থাকতে বলেছেন। অনাগত সন্তানের জন্মের আগে কোনো ধরনের ঝুঁকি নিতে চান না নায়িকা। আর তাই কাজে বিরতি নিতে চান তিনি। ফলে পরীমণির হাতে থাকা সিনেমাগুলোর নির্মাতারা কিছুটা অনিশ্চয়তায় ভোগেন। সেই অনিশ্চয়তা কাটিয়ে শুটিংয়ে ফিরছেন পরীমণি।

পরীমণিকে নিয়ে 'মা' সিনেমার শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছিলেন টিভি পর্দার সফল নির্মাতা অরণ্য আনোয়ার। বিরতির আগে পরী সিনেমাটির কাজ শেষ করতে চান। আগামী ২০ জানুয়ারি থেকেই 'মা'-এর দৃশ্যধারণ শুরু হবে। পরী যোগ দেবেন ২২ জানুয়ারি থেকে।

এই প্রথম সিনেমায় মায়ের চরিত্রে অভিনয় করবেন পরীমণি। সত্য ঘটনা অবলম্বনে নিজের প্রথম সিনেমা বানাবেন অরণ্য আনোয়ার। ১৯৭১ সালে মৃত ঘোষিত ৭ মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের ঘটনা দেখা যাবে সিনেমাটিতে। এতে সেই অসহায় মায়ের চরিত্রে থাকছেন পরীমণি।

গেল বছরের ২৯ সেপ্টেম্বর রাতে 'মা' সিনেমাটিতে লিখিতভাবে চুক্তিবদ্ধ হন পরীমণি। তবে গত বছর এই অভিনেত্রীর কোনো শিডিউল ফাঁকা না থাকায় এ বছরের জানুয়ারিতে সিনেমাটির কাজ শুরু হতে যাচ্ছে।সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন পুলক কান্তি বড়ুয়া ও নির্মাতা অরণ্য আনোয়ার।

অন্যদিকে নির্মাণাধীন ‘প্রীতিলতা’ সিনেমার সংশ্লিষ্টরাও জানিয়েছেন, তাদের সিনেমার কাজও শেষ করে দেবেন পরীমণি। এরপরই বিরতিতে যাবেন তিনি।

এদিকে আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। এবারের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করার কথা ছিল চিত্রনায়িকা পরীমণির। নির্বাচন কমিশনে তার মনোনয়নপত্রও জমা পড়েছে। শেষ হয়েছে প্রত্যাহারের সময়ও। হঠাৎ গেল শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানান এই নায়িকা।

পরী জানান, 'নির্বাচন করতে গেলে মিনিমাম সময় দেওয়া লাগে। আমি সেই সময়টাও দিতে পারছি না এই মুহূর্তে। তাই ভেবে দেখলাম নির্বাচন না করাটাই আমার জন্য উত্তম।’

অন্যদিকে পরীর স্বামী শরিফুল রাজ গণমাধ্যমকে জানিয়েছেন, ‘শারীরিক অবস্থার কারণে পরী নির্বাচন করতে পারছে না। সে সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছে। তাকে ডাক্তার দেখানোর জন্য দ্রুত ভারতে নেওয়ার পরিকল্পনা রয়েছে।’

প্রসঙ্গত, গত বছরের ১৭ অক্টোবর বিয়ে করেছেন পরীমণি ও রাজ। গিয়াসউদ্দিন সেলিমের পরিচালনায় ‘গুণিন’ সিনেমার সেটে পরিচয় হয় দু’জনের। প্রথম সাক্ষাতেই একে অপরের মায়ায় পড়েন। ৭দিন প্রেমের পর বিয়ে এবং সন্তান গ্রহণ করে জীবনের নতুন অধ্যায় শুরু করেছেন তারা।

এনএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS