• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জয়ার আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জুন ২০১৭, ১২:৩৫

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। দেশের গণ্ডি পেরিয়ে এখন কাজ করছেন কলকাতার ছবিতে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রীর বেশির ভাগ সময় কাটে কলকাতায়। সেখানকার বিকল্প ধারার ছবিতেই তার ব্যস্ততা।

মাঝে 'বিউটি সার্কাস' নামে বাংলাদেশের একটি ছবিতে কাজ করেছেন তিনি। সবশেষ দেশীয় গণমাধ্যমের সামনে এসেছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিন। ওইদিন বেশ খানিক সময় এফডিসিতে অবস্থান করেন জয়া।

গুণী এ অভিনেত্রী রাঙামাটিতে আদিবাসীদের ওপর হামলার পর শুক্রবার রাতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি।

জয়া লিখেছেন— ‘ক্রিকেট খেলায় জেতার সঙ্গে সঙ্গে আমরা বিজয় মিছিল বের করতে পারি, কিন্তু যখন প্রতিবাদ প্রদর্শন জরুরি হয়ে পড়ে, তখন তাৎক্ষণিক সম্মিলিত হয়ে রাস্তায় নামতে পারি না। এক স্থূল অগভীর জাতীয়তাবাদের আফিম আমাদের মোহগ্রস্ত করে রেখেছে। শোষণের সত্যিকারের চিত্র আমাদের চোখে পড়ছে না। পাহাড়ি জনগোষ্ঠীর ওপর নির্যাতনের প্রতিবাদে অতিসত্বর দেশবাসী রাস্তায় নামুন’।

গেলো বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি সদরের চারমাইল এলাকায় রাস্তার পাশের জঙ্গল থেকে লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলামের লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিন সকালে মোটরসাইকেলে দু'জন যাত্রী নিয়ে লংগদু থেকে খাগড়াছড়ি যাচ্ছিলেন তিনি। বাঙালিদের অভিযোগ, তাকে হত্যা করা হয়েছে এবং এ ঘটনার সঙ্গে পাহাড়ি কোনো সন্ত্রাসী গোষ্ঠী জড়িত।

সেখানে (শুক্রবার) লংগদুবাসির ব্যানারে আয়োজিত মিছিল থেকে পাহাড়িদের অসংখ্য বাড়িঘরে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর লংগদু উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh