Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

যে কারণে মিশা-জায়েদের দলে মৌসুমী

যে কারণে মিশা-জায়েদের দলে মৌসুমী
ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার প্রিয়দর্শনী নায়িকা মৌসুমী। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেলের বিরুদ্ধে লড়েছিলেন তিনি। তবে জয় মেলেনি। এবার প্রতিপক্ষ সেই মিশা-জায়েদের প্যানেলে ভিড়লেন এই নায়িকা। গুরুত্বপূর্ণ কোনো পদে নয়, কার্যকরী পরিষদের সদস্য পদে লড়ছেন তিনি।

এফডিসি পাড়ার গুঞ্জন, গত মেয়াদে মৌসুমীকে নির্বাচনে দাঁড় করিয়ে তার কিছু কাছের শিল্পীরা পেছন থেকে সরে গিয়েছিল। তাই এবার তাদের পেছনে নেই মৌসুমী। অভিমানে প্রতিপক্ষের দলেই ভিড়েছেন তিনি।

এদিকে গেল বুধবার (১২ জানুয়ারি) এফডিসিতে মনোনয়ন জমা দিতে এসে মৌসুমী গণমাধ্যমকে বলেন, 'গতবছর থেকেই দেখে আসছি মিশা-জায়েদ শিল্পীদের জন্য ভালো কাজ করছে। বিগত দিনে তাদের কাজগুলো দেখলেই বুঝতে পারবেন শিল্পী সমিতির হয়ে তারা সবগুলো কাজই ভালো করেছে। আমি তাদের সেই ভালো ভালো কাজের সমর্থক হিসেবেই তাদের প্যানেলের হয়ে দাঁড়িয়েছি।'

তিনি আরও বলেন, 'আমি জাস্ট এক্সিকিউটিভ কমিটিতে দাঁড়িয়েছি। আমি শিল্পীদের পাশে সব সময় ছিলাম। সে প্রত্যয় থেকে আমি এবারও দূরে নেই। আমি ফ্যামিলিগত সমস্যা ও অন্যান্য সমস্যার কারণে গুরুত্বপূর্ণ পদে নির্বাচন করতে পারছি না। তবে আমি মিশা-জায়েদের সঙ্গে আছি।'

প্রিয়দর্শনীর ভাষ্য, তারা (মিশা-জায়েদ) তো ভালো কাজ করছেই, আশা করি আরও ভালো কাজ করবে। যেহেতু এখন সিনেমা কম নির্মাণ হচ্ছে তাই আমাদের কাজও কম। কাজ ও অন্যান্য সমিতির সঙ্গে সমন্বয় করে আমাদের সমিতিকে আরও এগিয়ে নিয়ে যাবে। পাশাপাশি শিল্পীদের পক্ষে কথা বলা, তারা যে বড় পরিকল্পনা করছে আশা করি তারা সব বাবস্তবায়ন করতে পারবে।

গতবারের মতো এবারও সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তাদের প্যানেল থেকে সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল, সহ-সাধারণ সম্পাদক অভিনেতা সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফরহান।

এ ছাড়া একই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন- রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের বিপক্ষে লড়বে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল।

এবার শিল্পী সমিতির নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

এনএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS