• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমি আরো কিছুদিন বাঁচতে চাই : আব্দুল জব্বার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০১৭, ২০:৪০

'যখন লাইফ সাপোর্টে থাকব তখন অনেকে দেখতে আসবেন! মারা গেলে শহীদ মিনারে রাখা লাশে ফুল দেবেন। কিন্তু আমার এসব কিছুর দরকার নেই। আমি আরো কিছুদিন বাঁচতে চাই। আর এজন্য আমার কিছু টাকা দরকার। কিছু টাকা দিয়ে আমায় সহযোগিতা করুন।' নিজের কষ্টের কথা এভাবেই বলছিলেন আব্দুল জব্বার।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে তার গাওয়া 'সালাম সালাম হাজার সালাম', 'জয় বাংলা বাংলার জয়'সহ বেশ কিছু গান জনপ্রিয়তা পায়। অবদান রেখেছেন চলচ্চিত্রের গানে। পেয়েছেন স্বাধীনতা পদক (১৯৯৬), একুশে পদক (১৯৮০) সহ বিভিন্ন সম্মাননা।

অসংখ্য কালজয়ী গানের শিল্পী আব্দুল জব্বার। শরীরে জটিল রোগ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নেফ্রোলজি বিভাগে চিকিৎসাধীন।

তিনি জানিয়েছেন, তার কিডনির অবস্থা একদমই ভালো না। হার্টের ভাল্ব নষ্ট হয়ে গেছে। কোমরে ভীষণ যন্ত্রণা হচ্ছে।

আব্দুল জব্বারের চিকিৎসা করাতে ৮০ লাখ থেকে ১ কোটি টাকা দরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। বেশ কয়েকজন বিত্তশালীও এগিয়ে এসেছেন। কিন্তু বাকি মোটা অঙ্কের টাকা কীভাবে জোগাড় হবে জানে না তার পরিবার।

বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, শিল্পী আব্দুল জব্বার ক্রনিক কিডনিজ ডিজিস (সিকেডি) স্পেস ফোরে ভুগছেন। তার লিভারে সমস্যা রয়েছে। এখন নেফ্রোলজি বিভাগের চেয়ারম্যান ডা. শহীদুল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

তিনি আরো বলেন, তাকে মুখে ওষুধ দেয়া হচ্ছে। এখনো তার ডায়ালাইসিসের দরকার হচ্ছে না।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh