• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘দাগ থেকে যায়’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ ডিসেম্বর ২০২১, ১৩:৪১
‘দাগ থেকে যায়’
ছবি : সংগৃহীত

তনু সবেমাত্র স্কুল পাস করেছে। বয়স আঠারো। তার একটা টিয়া পাখি আছে। সে পাখিটাকে খুব ভালোবাসে। সে পাখিটাকে ‘রবি’ ডাক শেখায়। হঠাৎ করেই তার বিয়ে ঠিক হয়ে গেলো বিকাশের সঙ্গে। বিকাশ অনেক ধনী পরিবারের সন্তান, সে একজন ব্যবসায়ী।

তার বিয়ে করার ইচ্ছা নেই। কারণ, তার মনে ও মগজে অন্য কেউ বাস করে, যেখানে বিকাশের কোনো জায়গা নেই। কিন্তু এসব কথা তো সে পরিবারকে বলতে পারবে না। আর বলেও যে কোনো লাভ হবে না এটা সে জানে। কারণ, তারভাই পরিবারের কর্তা। ভাইয়ের কথাই শেষ কথা। তাই নিজের ইচ্ছা না থাকা সত্তেও বিকাশের সঙ্গে বিয়ে হয়ে গেল।

বিকাশ তনুকে খুব ভালোবাসে। কোনো অভাব বোধ করতে দিতে চায় না। তবুও তনুর যেন কিসের অভাব! সংসারে মনযোগ নাই, সবসময় উদাসীন থাকে।বিকাশেরও তাকে নিয়ে অনেক চিন্তা হয়। সে অনেকভাবে তার বউকে নিয়ে কিন্তু কোনো কিছুই ভেবে পায় না। এভাবেই দিন চলে যাচ্ছে। আস্তে আস্তে সে সংসার ও স্বামীর প্রতি মনোযোগী হচ্ছে।
একদিন তনু ভ্যান গাড়িতে চড়ে বাপের বাড়ি যাচ্ছে।

হঠাৎ মাঝ রাস্তায় তার পুরাতন প্রেমিক রবির সাথে দেখা। রবিও তনুকে দেখে থমকে যায়, নির্বাক দাঁড়িয়ে থাকে সে। চোখ মেলাতে পারে না রবি। হঠাৎ খাঁচায় থাকা পাখিটা ‘রবি’, ‘রবি’ ডাক শুরু করে। তনুও নির্বাক রবিকে দেখে।

‘দাগ থেকে যায়’ নামের এমনই এক গল্পে তনু কি আর দেখা পায় রবির? জানতে হলে দেখতে হবে নাটকটি। এটি রচনা ও পরিচালনা করেছেন আশিস পাল। এতে তনু চরিত্রে অভিনয় করেছেন হিমি, রবি চরিত্রে অভিয়ন করেছেন খাইরুল বাশার ও বিকাশ চরিত্রে অভিনয় করেছেন নিরঞ্জন নিরুসহ আরও অনেকেই। নাটকটি প্রচার হবে আরটিভিতে।

কেইউ/টিআই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
ফের নাটকের গানে সানাম সুমী
‘রূপান্তর’ নাটক নিয়ে মুখ খুললেন জোভান
X
Fresh