Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:৪৪
আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:৫৯
discover

গান চুরির অভিযোগে মামলা করলেন কাঁচা বাদামের গায়ক

ছবি: সংগৃহীত

‘কাঁচা বাদাম’ গানটিই এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ড। এই গান দিয়ে ভাইরাল হয়েছেন ভারতের বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। নিজের দেশ ছাড়িয়ে বাংলাদেশেও তার গানটির ব্যাপক জনপ্রিয়তা দেখা যাচ্ছে।

সম্প্রতি ইউটিউবে তার লেখা, সুর ও গাওয়া আলোচিত গানটির স্বত্ব অন্যদের নামে ‘সংরক্ষিত’ হওয়ায় থানায় অভিযোগ করেছেন এ শিল্পী।

বীরভূমের দুবরাজপুর থানায় গিয়ে তিনি অভিযোগ দায়ের করেন বলে জানা যায় ভারতীয় গণমাধমের মাধ্যমে। ভুবন বাদ্যকরের অভিযোগ, ইউটিউবে তার গানের স্বত্ব অন্যদের নামে ‘সংরক্ষিত’ দেখাচ্ছে। অথচ তার নিজস্ব কোনো অ্যাকাউন্ট নেই ইউটিউবে।

সপ্তাহ খানেক ধরেই গানটি ফেসবুক, টিকটক, ইউটিউবে ভাইরাল হওয়ায় অনেকে সেখান থেকে অর্থ উপার্জন করলেও গানের স্রষ্টা ভুবন কোনো অর্থ পাননি। গানের শিল্পী হিসেবে তার নামও অনেকে উল্লেখ করছেন না।

নিজের নামে গানের স্বত্বের পাশাপাশি গান থেকে উপার্জিত প্রাপ্য অর্থ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এ শিল্পী। ভুবন বলেন, ‘গানটি ভাইরাল হওয়ার পর প্রচুর মানুষ বাড়িতে ভিড় করছেন। সবাই আমার গান ভিডিও করতে চান। তারপর সেই গান নেট মাধ্যমে ছেড়ে অনেক টাকা আয়ও করছেন। অথচ আমার হাত খালি।’

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা তিনি। পেশায় বাদাম বিক্রেতা। বাদাম বিক্রি করতেই গানটি বেঁধেছিলেন তিনি। গান জনপ্রিয় হওয়ায় খ্যাতির বিড়ম্বনায় পড়েছেন ভুবন। রাস্তায় বের হলেই অনেকেই ছুটে এসে ছবি তোলার আবদার করছেন।

নিরাপত্তার জন্য থানায় যাওয়ার সময় মাথায় হেলমেট পরে বাড়ি থেকে বের হন তিনি। যাতে কেউ চিনতে না পারেন।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS