• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কলকাতায় কেমন আছেন চিত্রনায়িকা অঞ্জু ঘোষ ?

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ ডিসেম্বর ২০২১, ২১:৩৮
ছবি : সংগৃহীত

ঢাকাই সিনেমার জগতে অঞ্জু ঘোষের নামের সঙ্গে যে সিনেমার নামটি জড়িত তা আর বলার অপেক্ষা রাখে না। ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত চিত্রনায়িকার নাম আর সিনেমার নাম একই সূত্রে গাঁথা। দেশের শীর্ষ ব্যবসা সফল এ সিনেমার নায়িকা দীর্ঘ বছর ধরেই নেই রঙিন পর্দায়। শুধু তাই নয়, তিনি বাংলাদেশেও বসবাস করেন না।

নব্বইয়ের দশকে সুপারডুপার হিট ‘বেদের মেয়ে জোসনা’র পর আরও কয়েকটি সিনেমায় তাকে পাওয়া গিয়েছিল। এরপর আর কোন সিনেমায় তাকে দেখতে পাওয়া যায়নি। ২৩ বছর আগে ১৯৯৮ সালে বাংলাদেশ ছেড়ে তিনি পাকাপাকি চলে যান কলকাতায়। এরপর দেশের সঙ্গে তেমন একটা যোগাযোগ নেই। মাঝে কয়েকবার বাংলাদেশে এসেছেন। তবে খুব বেশি সময় থাকেননি। আবার চলে গিয়েছেন কলকাতায়। তিনি সর্বশেষ ২০১৮ সালে ঢাকায় পা রাখেন।

ব্যবসা সফল সিনেমার এই জনপ্রিয় চিত্রনায়িকার খোঁজ নিয়ে জানা যায়, তিনি এখন থাকেন কলকাতার সল্টলেকে, ভারতীয় নাগরিক হিসেবেই। কীভাবে কাটছে তার দিন, কেনই বা বাংলাদেশ ছেড়ে গিয়েছেন এমন অনেক প্রশ্নের উত্তরই অজানা। তেমন কিছু বলতেও নারাজ তিনি।

এদিকে, ভারতীয় একাধিক মাধ্যম থেকে, অনেকটা অবসর সময় কাটাচ্ছেন একসময়ের জনপ্রিয় এই নায়িকা। সল্টলেকের বাড়িতে বাগান পরিচর্যা নিয়ে ব্যস্ত থাকেন তিনি। অঞ্জু ঘোষের ভাষ্য, ‘প্রয়োজন থাকলে মাঝে মধ্যে বাইরে যেতে হয়। তবে আমার কখনও মনে হয় না যে সময় কাটছে না। একটা বাড়ি দেখাশোনা করা, পরিষ্কার রাখাটাও অনেক সময়ের কাজ। এসব করছি। রান্নাবান্না করি। অনেক বেশি সময় কাটাই বাগানেই।’

অঞ্জু ঘোষের আসল নাম অঞ্জলি ঘোষ। জন্মগ্রহণ করেন বাংলাদেশের ফরিদপুরের ভাঙ্গায়। যদিও বছর দুই আগে তাকে নিয়ে বিতর্ক হয়েছিল কলকাতায়। ভারতীয় দল বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। তারপর তার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ওঠে। যদিও নরেন্দ্র মোদির দলের দাবি ছিল, অঞ্জু ঘোষ বাংলাদেশে বড় হলেও তার জন্ম কলকাতাতেই।

দেশ স্বাধীন হওয়ার আগে ব্রাহ্মণবাড়িয়ার যাত্রায় নৃত্য পরিবেশন করতেন ও গান গাইতেন তিনি। ১৯৮১ পর্যন্ত তিনি অভিনয় করেন নাটকে। চট্টগ্রামে অষ্টম শ্রেণিতে পড়াশোনার সময়ে তিনি শুরু করেন অভিনয়। ১৯৮২ সালে এফ কবির চৌধুরীর ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তিনি পা রাখেন চলচ্চিত্র জগতে। ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোসনা’ মুক্তি পেলে আকাশচুম্বী জনপ্রিয়তা পান অঞ্জু ঘোষ।

এপার বাংলা ও ওপার বাংলা মিলিয়ে প্রায় ৩০০টি সিনেমায় কাজ করেছেন অঞ্জু ঘোষ। গুঞ্জন আছে, অভিমান করেই বাংলাদেশ থেকে চলে গেছেন তিনি। কার ওপরে এত অভিমান সেটা জানতে চাইলেও একাধিকবার তা এড়িয়ে গেছেন। শুধু বলেছেন, ‘এসব নিয়ে কিছুই বলতে চাই না।’

কেইউ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুজিবের পরিবর্তে যাকে দলে ভেড়ালো কলকাতা
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
চিত্রনায়িকা পূজা চেরির মা আর নেই
৪১২ রানের ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে শুভসূচনা কলকাতার
X
Fresh