Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

অতিরিক্ত সোনার গয়না পরার কারণ জানালেন বাপ্পি লাহিড়ী

অতিরিক্ত সোনার গয়না পরার কারণ জানালেন বাপ্পি লাহিড়ী
ছবি: সংগৃহীত

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী। আশির দশকে বলিউড গানে ভিন্ন মাত্রা যোগ করেছিলেন তিনি। বাংলা, হিন্দি, উর্দু, তামিল, তেলেগু, পাঞ্জাবি, আসামি, বিহারী ও ইংরেজিসহ নানান ভাষায় হাজার হাজার গান করেছেন এই সুপারস্টার। তবে গানের বাইরে অভিজাত সাজসজ্জার জন্য বাপ্পি লাহিড়ীর আলাদা পরিচিতি রয়েছে। কোটি মানুষের প্রিয় এই শিল্পীকে সবসময় দেখা যায় সোনার অলঙ্কারে সজ্জিত।

বাপ্পি লাহিড়ীর জুয়েলারি কালেকশন যেকোনো গয়নাপ্রেমীর কাছে ঈর্ষণীয়। তবে কেন এত গয়না পরতে ভালোবাসেন তিনি? এক সাক্ষাৎকারে গয়নার প্রতি ভালোবাসার কারণ জানিয়েছেন এই কিংবদন্তি। হলিউডের মিউজিশিয়ান এলভিস প্রেসলির দ্বারা অনুপ্রাণিত তিনি।

বাপ্পি লাহিড়ী বলেন, ‘এলভিস প্রিসলি সোনার চেন পরতেন। আমি সেটা খুবই পছন্দ করতাম। সেই সময় আমি ভাবতাম, যখন আমি প্রতিষ্ঠিত হব তখন আমি নিজের একটা আলাদা ইমেজ তৈরি করব। এরপর যখন আমি সফল হই, সোনা কেনার আর্থিক ক্ষমতা অর্জন করি, তখন আমি একের পর এক গয়না কিনি। সোনা আমার জন্য খুবই লাকি।’

সংগীতের সঙ্গে বাপ্পির প্রেম একেবারে ছোটবেলা থেকে। মাত্র তিন বছর বয়সে তবলা বাজানো শেখা শুরু করেন তিনি। ১৭ বছর বয়সে মিউজিক ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন এই মিউজিক কম্পোজার। তার অনুপ্রেরণা ছিলেন শচীন দেব বর্মণ। বলিউডের রক ও ডিস্কো মিউজিকের প্রবর্তক তিনিই। আজও তার গানের জনপ্রিয়তা তুঙ্গে।

উল্লেখ্য, ‘জিমি জিমি’, ‘ডিসকো ড্যান্সার’সহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী বাপ্পি লাহিড়ী। এক বছরে ৩৩ সিনেমায় ১৮০টি গান করে গিনেস বুকে নাম লিখিয়েছেন তিনি। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে পেয়েছেন অসংখ্য সম্মাননা ও পুরস্কার।

সূত্র: জি নিউজ

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS