Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
discover

স্টেডিয়ামে পাকিস্তানের পতাকা ও সমর্থনের প্রতিবাদে গর্জে উঠল ব্যান্ড অবসকিওর

স্টেডিয়ামে পাকিস্তানের পতাকা ও সমর্থনের প্রতিবাদে গর্জে উঠল ব্যান্ড অবসকিওর
ছবি: সংগৃহীত

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ বনাম পাকিস্তান টি-২০ ম্যাচে দর্শক গ্যালারিতে দেখা গেছে চাঁদ-তারার পাকিস্তানি পতাকা! স্বাধীন বাংলার মাটিতে কারও মুখে বাংলা হরফে লেখা ‘পাকিস্তান জিন্দাবাদ’! এমন ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে নতুন গান নিয়ে হাজির হয়েছে ব্যান্ড অবসকিওর।

দেশমাতৃকার গানের জন্য বরাবরই প্রশংসিত ব্যান্ড অবসকিওর। একটানা দেশের গান উপহার দিয়েছে তারা। আর তাই সাম্প্রতিক স্টেডিয়ামের এমন চিত্র ব্যান্ডের সদস্যদের বিষাদে বিদ্ধ করেছে। তার প্রতিবাদ জানাতেই তারা প্রকাশ করছে প্রতিবাদী গান ‘কণ্ঠ তোলো’।

অবসকিওর ব্যান্ডের সাইদ হাসান টিপু বলেন, ‘বাঙালির কাছে গর্ব ও আবেগের ব্যাপার লাল-সবুজ পতাকা। অথচ নিজের দেশের মাটিতে দাঁড়িয়ে ‘পিয়ারে পাকিস্তান’ নামে গলা ফাটাচ্ছেন, একাধিক টেলিভিশন ও ডিজিটাল মিডিয়ায় সাক্ষাৎকারে শুদ্ধ বাংলায় পাকিস্তানকে সমর্থন জানিয়েছেন অনেকে। সহ্য করা যায় না এসব।'

তিনি আরও বলেন, 'আমরা এ বিষয়ে আমাদের বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়া জরুরি বলে মনে করেছি। করোনার কারণে আমাদের নিয়মিত অনুশীলনও বন্ধ। আমাদের ব্যান্ডের অন্যতম গীতিকার অমিত গোস্বামীকে বলতেই দ্রুত তিনি গান লিখে পাঠিয়ে দিলেন। এই গানে বিজয়ের মাসের আগেই জনমানুষের কাছে বার্তাটা আগে পৌঁছাক এটাই চেয়েছি।'

গানটির সুর-সংগীত করেছেন টিপু ও ব্যান্ড অবসকিওর। বাংলাদেশের বুকে যেভাবে পাকিস্তানকে সমর্থন জানানো হয়েছে, তার বিরুদ্ধে গর্জে উঠেছে সারা দেশের সাথে ব্যান্ড অবসকিওর। গানটি ব্যান্ডের ইউটিউব চ্যানেলে আজ (২৬ নভেম্বর) সন্ধ্যায় অবমুক্ত হয়েছে।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS