Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

সাংবাদিকতায় সম্মাননা পেলেন সময়ের আল কাছির

সাংবাদিকতায় সম্মাননা পেলেন সময়ের আল কাছির

জমকালো আয়োজনে প্রদান করা হয়েছে ২৭তম ট্রাব অ্যাওয়ার্ড। চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত, মঞ্চ নাটক, সাংবাদিকতায় ৫০ জনকে এ সম্মাননা দিয়েছে টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব)।

বিনোদন সাংবাদিকতায় অবদানের জন্য এবার সম্মাননা পেয়েছেন সময় মিডিয়া লিমিটেডের প্রতিবেদক আল কাছির। শুক্রবার (১৯ নভেম্বর) রাজধানীর ঢাকা ক্লাবে তার হাতে সম্মাননা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সাংসদ অ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন, সাংসদ ফাখরুল ইমাম প্রমুখ।

সম্মাননা গ্রহণ করে ট্রাব সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে আল কাছির বলেন, 'যে কোনো স্বীকৃতি কাজের গতি বাড়িয়ে দেয়। আমি অনুপ্রাণিত, আনন্দিত। আমার সমস্ত শিক্ষকদের এ সম্মাননা উৎসর্গ করলাম।'

ট্রাব সভাপতি সালাম মাহমুদের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী ও উদযাপন কমিটির চেয়ারম্যান সৈয়দ দিদার বখত, মঞ্চসারথী আতাউর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুক, ট্রাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি সভাপতি কবি হাসনাইন সাজ্জাদী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির সদস্য সচিব দেওয়ান হাবিবুর রহমান।

এ বছর আজীবন সম্মাননা পেয়েছেন সাংবাদিকতায় নঈম নিজাম, প্রকৃতিতে মুকিত মজুমদার, সমাজ উন্নয়নে ইলিয়াস কাঞ্চন ও শিক্ষায় অধ্যাপক ড. হামিদা খানম, অভিনয়ে মাহমুদ সাজ্জাদ (মরণোত্তর)। এছাড়া আরও সম্মাননা গ্রহণ করেন জাহিদ হাসান, পরীমনি, অধরা খান, চয়নিকা চৌধুরী, মেহজাবিন চৌধুরী, জোভান, তাসনিয়া ফারিন, রাজরিপা, শওকত আলী ইমন, আঁখি আলমগির প্রমুখ।

আল কাছির কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে মিডিয়া স্ট্যাডিজে স্নাতকোত্তর করেছেন। ২০১৭ সালে দেশে ফিরে শুরু করেন বিনোদন সাংবাদিকতা। বিনোদন সাংবাদিক হিসেবে তিনি বেশ পরিচিত। এর আগে দৈনিক বাংলাদেশের খবর এবং নাগরিক টেলিভিশনে কর্মরত ছিলেন তিনি।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS