Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আত্মহত্যাবিরোধী চলচ্চিত্রে লাবনী

আত্মহত্যাবিরোধী চলচ্চিত্রে লাবনী

ছোটখাটো যেকোনো ধরনের হতাশায় আমাদের যুব সমাজ বর্তমানে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। দিন দিন বাড়ছে এই প্রবণতা। আর এমনি এক গল্প নিয়ে আত্মহত্যাবিরোধী 'জীবন পাখি' শিরোনামের চলচ্চিত্র নির্মাণ করেছে নির্মাতা আসাদ সরকার। ছবিটিতে অভিনয় করেছেন থিয়েটার কর্মী লাবন্যক লাবনী। ইতোমধ্যে শুটিং শেষ হয়েছে। আসছে নতুন বছর ছবিটি মুক্তি দেয়ার কথা রয়েছে।

এদিকে প্রথম চলচ্চিত্রে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে লাবনী বলেন, ''থিয়েটার দিয়ে আমার অভিনয়ের হাতেখড়ি। প্রথম থেকেই ইচ্ছে ছিল ভিন্ন ঘরানার গল্পে কাজ করার। 'জীবন পাখি'র গল্প শুনে মনে হয়েছিল বেশ ভিন্নতা আছে এতে। দেশের প্রথম আত্মহত্যাবিরোধী চলচ্চিত্রের অংশ হতে পারা অবশ্যই গর্বের ও আনন্দের ব্যাপার।''

তিনি আরও বলেন, ''প্রথম চলচ্চিত্র হিসেবে প্রচন্ড চাপ নিয়ে কাজ করতে হয়েছে। কারণ মায়া চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। দেশবরেণ্য সব অভিনয় শিল্পীদের সাথে স্ক্রিন শেয়ার করার অভিজ্ঞতা নিঃসন্দেহে চমৎকার ছিল। পুরো টিমের মধ্যে আমি বোধহয় মোস্ট জুনিয়র আর্টিস্ট ছিলাম। সেই জায়গা থেকে সবার অনেক সাপোর্ট পেয়েছি, যার ফলে কাজ অনেক সহজ হয়ে গিয়েছিল। যেহেতু আমরা এই সিনেমার মাধ্যমে দর্শকদের আত্মহত্যার বিপক্ষে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি তাই আমার মনে হয় সামাজিক সচেতনতা বৃদ্ধিতে 'জীবন পাখি' বড় ভূমিকা রাখবে।'' এদিকে চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপন ও নাটকে কাজ করেছেন লাবনী।

নির্মাতা জানালেন, হতাশ তরুণদের জীবনমুখী করার বাসনা নিয়েই তিনি কাহিনি রচনা করেছেন।

জলছবি মিডিয়া প্রযোজিত ছবিটিতে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মোহনা মীম, সুজন হাবীব, ফাতেমা তুজ জোহরা, আব্দুল আজিজ, আবু হেনা রনি প্রমুখ।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS