• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রযোজনাভিত্তিক নাট্যকর্মী নিচ্ছে থিয়েটারিয়ান

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ১৪:২৭
ছবি: সংগৃহীত

‘হয়ে যান থিয়েটারিয়ান’ এই স্লোগান নিয়ে নাট্যশিল্পী নিচ্ছে থিয়েটারিয়ান। আগামী ১৬ ডিসেম্বর দলটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টানা ১০ দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করেছে তারা। পাশাপাশি নতুন নাটকের মহড়া চলছে বলে থিয়েটারে অভিনয় করতে আগ্রহী ব্যক্তিদের আহ্বান করছেন। কর্মশালাটি চলবে আগামী ১০ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর।

প্রশিক্ষক হিসেবে থাকবেন দেশের স্বনামধন্য নাট্যজন মামুনুর রশীদ, আতাউর রহমান, শিমুল ইউসুফ, তারিক আনাম খান, রহমত আলী, মাসুম রেজা, শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, মোহাম্মদ আলী হায়দার, মোশারফ করিম, আশিকুর রহমান লিয়ন, শিশির রহমান, মজুমদার বিপ্লব, ধীমান চন্দ্র বর্মণসহ আরও অনেকেই। আবেদনপত্র সংগ্রহ ও জমা করা যাবে- চিলেকোঠা বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সংস্কৃতি বিকাশ কেন্দ্র পরীবাগ এ আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত (যোগাযোগ- ০১৮৪৪৯২৬০১০, ০১৮৪৪৯২৬০১১)।

নিজস্ব চিন্তা-চেতনায় সময় উপযোগী ও সৃজনশীল ভাবনা নিয়ে দলটি কাজ করে যাবে। গণতান্ত্রিকভাবে পরিচালিত হওয়ার লক্ষ্যে দলটি সর্বদা ব্রত। থিয়েটারিয়ান বিশ্বাস করে, নাটক মঞ্চায়নের ক্ষেত্রে শুধু সংখ্যা নয়, প্রাসঙ্গিকতা, উপস্থাপনশৈলী, সুস্থ বিনোদন ও শিল্পমানকে প্রাধান্য দিতে হবে। তার ওপর ভিত্তি করে নতুন নাটক মঞ্চে আনার লক্ষ্যে কাজ করছে। নতুন মুখ ও তরুণ প্রজন্মকে মঞ্চনাটকে আগ্রহী করতেই দলটির এই উদ্যোগ।

কেইউ/পি/টিআই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বমঞ্চে ‘আই-পপ’ নিয়ে ভারতীয় ৪ তরুণী
ঈদে সিয়ামকে নিয়ে ‘ইত্যাদি’র মঞ্চ মাতাবেন মেহজাবীন
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
X
Fresh