• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিমলার ‘নিষিদ্ধ’ সিনেমা মুক্তি পাচ্ছে ইউটিউবে

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২১, ২২:১৮
ছবি: সংগৃহীত

নানা টানাপোড়েনের কারণে সিনেমাটি সম্পন্ন হতে সময় লেগেছে দীর্ঘ ৭ বছর। এরপর এটি জমা দেওয়া হয় সেন্সর বোর্ডে। কিন্তু সিনেমাটি দেখার পর বোর্ডের সদস্যরা এটাকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেন।

সিদ্ধান্তের পক্ষে কয়েকটি কারণও উল্লেখ করা হয়।সিনেমাটির নাম প্রথমে ছিল ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। এরপর সেন্সর বোর্ডের আপত্তির কারণে নাম বদলে রাখা হয় ‘প্রেম কাহন’। কিন্তু তাতেও মেলেনি ছাড়পত্র। তাই প্রেক্ষাগৃহে নয়, অনলাইনেই সিনেমাটিকে মুক্তি দিতে চলেছেন এর নির্মাতা রুবেল আনুশ।সেন্সর বোর্ডের সিদ্ধান্তের বিপক্ষে আপিল করার সুযোগ রয়েছে। কিন্তু সে পথে হাঁটছেন না নির্মাতা। কারণ তিনি মনে করেন, এতে কোনো লাভ হবে না।

আগামী ২৫ নভেম্বর ‘সিনেমা কটেজ’ নামের একটি ইউটিউব চ্যানেলে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। মজার ব্যাপার হলো, ইউটিউবে সিনেমাটি আগের নাম অর্থাৎ ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ হিসেবে মুক্তি পাবে।

এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নায়িকা সিমলা এবং কিশোর অভিনেতা মামুন। সেন্সর বোর্ড জানিয়েছিল, সিনেমাটির গল্পে লাশের সঙ্গে যৌন সম্পর্ক, নায়ক-নায়িকার মধ্যে অসম প্রেম ও মাত্রাতিরিক্ত গালাগালি রয়েছে। এগুলো সাধারণ দর্শকের দেখার উপযুক্ত নয়। এ কারণেই এটাকে নিষিদ্ধ করা হয়।

তবে এসব অভিযোগ মানতে নারাজ নির্মাতা। তার মতে, সিনেমায় কোনো অ্যাডাল্ট দৃশ্য নেই। গালি ছিল, সেটাও মিউট করে দিয়েছেন। এরপরও কেন নিষিদ্ধ করা হয়েছে, তা বোধগম্য নয়।

উল্লেখ্য, ‘প্রেম কাহন’-এ সিমলা, মামুন ছাড়াও অভিনয় করেছেন আবুল হায়াত, রুমাই নোভিয়া, পুলক, বাপ্পী, লাবণী, সাদিয়া প্রমুখ।

কেইউ/এসকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আদম’ সিনেমার পরিচালক আর নেই
নিজের সিনেমার বেহাল দশা দেখে হতাশ পূজা চেরি
দক্ষিণের যে ৫ সিনেমার অপেক্ষায় দর্শক
ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা
X
Fresh