• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কণ্ঠশিল্পী শারমিনকে বাঁচাতে বাবার আকুতি (ভিডিও)

  ২১ নভেম্বর ২০২১, ২০:৫০
ছবি: সংগৃহীত

সংগীতবিষয়ক একটি রিয়েলেটি শো’তে চ্যাম্পিয়ন হয়েছিলেন শারমিন আক্তার। আজ তিনি নিস্তেজ হয়ে পড়ে রয়েছেন হাসপাতালের বিছানায়। থাইরয়েডের সমস্যা থেকে শারমিনের শরীরে বাসা বেঁধেছে নানান জটিলতা। ক্রমশ তার অবস্থা শঙ্কটাপন্ন হচ্ছে বলে জানা গেছে।

তিনি ফোক গানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। আরটিভির নিয়মিত আয়োজন ফোক স্টেশনের জন্য ছয়টি গান গেয়েছেন। তার মধ্যে ‘আমি সাজাব তোমারে’ গানটির ভিউ হয়েছে প্রায় দুই কোটি। কণ্ঠশিল্পী শারমিনের এমন সময়ে আর্থিকভাবে পাশে থাকবেন বলে জানিয়েছেন আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান। তার পক্ষ থেকে নিয়মিত খোঁজ-খবর রাখছেন এবং আশ্বাস দিয়েছেন শারমিনের বাবাকে।

আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করে শারমিনের বাবা বাউলশিল্পী হুমায়ুন কবির বলেন, জীবনে কিছু চাইনি। শুধু চেয়েছি আমার ‘মা’ গানের মধ্যে বেঁচে থাকুক। সেই মা আজ ১৪ দিন ধরে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। চিকিৎসকরা জানিয়েছেন, শারমিনের অবস্থার আরেকটু অবনতি হলেই তাকে ফেরানো সম্ভব হবে না।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন শারমিন। এর আগে দুদিন রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মূলত, জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তবে অবস্থার উন্নতি না হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

চিকিৎসকের বরাত দিয়ে শারমিনের বাবা বলেন, শারমিনের রক্তের সেল নষ্ট হয়ে যাচ্ছে। তার শরীরে নতুন করে রক্ত উৎপাদন হচ্ছে না বলেই দিন দিন অবস্থার অবনতি হচ্ছে। গত ৯ দিন হাসপাতালের বেডে একই অবস্থায় পড়ে আছে। শারমিনের শরীরে ঠিক কী রোগ বাসা বেঁধেছে, এ প্রশ্নের জবাবে তার বাবা বলেন, ‘নির্দিষ্ট করে এখনও কিছু বলেনি। তবে তাদের ধারণা, এটা ব্লাড ক্যানসার হতে পারে।’

আগামী দুদিন যদি শারমিনের অবস্থার কোনো উন্নতি না হয়, তাহলে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া জরুরি বলে জানান হুমায়ূন কবির। তবে এ জন্য যে পরিমাণ অর্থের দরকার, তা তার কাছে নেই। তবে এ ক্ষেত্রে কেউ যদি সাহায্যের জন্য এগিয়ে আসেন, সেটা তিনি সাদরে গ্রহণ করবেন বলে জানান। একইসঙ্গে মেয়ের জন্য দোয়া চেয়েছেন সবার কাছে।

এদিকে জনপ্রিয় কণ্ঠশিল্পী মৌসুমি আক্তার সালমা সামাজিকমাধ্যমে পোস্ট দিয়েছেন ছবিসহ। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘শারমিনকে বাঁচাতে পারে একমাত্র আল্লাহ। আমরা শুধু পরিপূর্ণ চেষ্টা করতে পারি। থাইরয়েড সমস্যাজনিত কারণে ব্লাড ইনফেকশন। চিকিৎসার জন্য তিন-চার দিনের মধ্যেই সিঙ্গাপুর নিতে হবে। অনেক টাকার প্রয়োজন। আমি তার বাবাকে ফোন করেছিলাম। সে আমার কাছে কোনো আর্থিক সাহায্য চায়নি। কিন্তু তার টাকার প্রয়োজন। ১৫ থেকে ২০ লাখ টাকা প্রাথমিক খরচ নিয়ে সিঙ্গাপুরে যেতে হবে। আপনার ইচ্ছে হলে তাকে বাঁচাতে এগিয়ে আসতে পারেন।

শারমিনের জন্ম ও বেড়ে ওঠা ময়মনসিংহের নান্দাইল উপজেলায়। শারমিনের দাদা গান গাইতেন। বাবাও গান গাওয়ার পাশাপাশি গান লেখেন, সুর করেন। বাবা-দাদার পথ ধরেই লোকগান করেন শারমিন।

কেইউ/এসকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের নাটকের গানে সানাম সুমী
সড়ক দুর্ঘটনায় কণ্ঠশিল্পী পাগল হাসানসহ নিহত ২
বিএনপি নেতা রফিকুল ইসলাম হাসপাতালে ভর্তি
অন্তর্বাস প্রদর্শন লজ্জার কিছু নয়: পরমা
X
Fresh