Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

শান্ত বুঝতে পারে তাকে ব্যবহার করা হচ্ছে!

শান্ত বুঝতে পারে তাকে ব্যবহার করা হচ্ছে!

মজার বিষয় নিয়ে নির্মিত ভিডিওতে কমেডি ধাঁচের অভিনয়ে নিজেকে মেলে ধরেন। তার মুখে বরিশালের ভাষা দর্শক দারুণ উপভোগ করেন। ইউটিউবার হিসেবে যাত্রা শুরু করলেও ‘দাদা ভাই’ নাটকের মাধ্যমে টেলিভিশনে যাত্রা শুরু করেন তিনি। অভিনয়ের মাধ্যমে দর্শক হাসালেও আজকের অবস্থানে আসার পেছনে রয়েছে অনেক সংগ্রাম। বলছি হৃদয় আহমেদ শান্তর কথা।

আরটিভি নিউজের সঙ্গে আলাপকালে তিনি জানান, ‘সবাইকে দেখিয়ে দিয়েছি কীভাবে একজন মধ্যবিত্ত পরিবারের ছেলে শুধু মাত্র নিজের প্রতিভা আর অধ্যবসায় দিয়ে নিজের লক্ষ্যে পৌঁছাতে পারে।

ইউটিউবে যাত্রা শুরু প্রসঙ্গে শান্ত জানান, ‘পরিচিত এক বড় ভাইয়ের মাধ্যমে ইউটিউবে প্রথম ভিডিওতে কাজ করি। অভিনয় দেখে কেউ বুঝতেই পারেনি সেটা আমার প্রথম কাজ। আমার অভিনীত ভিডিওগুলোতে অল্প দিনেই মিলিয়ন মিলিয়ন ভিউ হতে থাকে। কিন্তু তাতে আমার কোনো লাভ হচ্ছিল না। বুঝতে পারি, আমাকে ব্যবহার করা হচ্ছে। এসব নিয়ে প্রতিবাদ করায় আমাকে তাদের টিম থেকে বের করে দেয়।’

শান্তর ভাষ্যমতে, ভেবেছিলাম ইউটিউবে আর কাজ করব না। আমার নিজের কোনো ক্যামেরা ছিল না, এমনকি ছিল না এডিট করার মতো কোনো ডিভাইস। তখন নিজের লক্ষ্য যেন চাঁদের মতো হয়ে গেল। দেখতে অনেক কাছে, কিন্তু ধরা ছোঁয়ার বাইরে।

কিন্তু তখনও হাল ছাড়েননি শান্ত। কিছুদিন পর বন্ধুদের সাহায্যে ইউটিউবে নিজের একটি চ্যানেল খোলেন। পরিচিতজনদের কাছ থেকে ক্যামেরা ধার নিয়ে সারাদিন শুটিং করতেন। আর সন্ধ্যায় ধানমন্ডি লেকে বসে বন্ধুর ল্যাপটপে সেটা এডিট করতেন। এভাবেই প্রথম নিজের চ্যানেলে ভিডিও আপলোড দেন তিনি। কিন্তু শুরুতেই হোঁচট খান, সেই ভিডিওতে তেমন সাড়া পাননি। হতাশ হয়ে ইউটিউবের জন্য ভিডিও না বানানোর সিদ্ধান্ত নেন শান্ত।

তিন মাস পরের ঘটনা। হঠাৎ একদিন শান্তর এক বন্ধু তাকে কল দিয়ে জানায়, তার আপলোড করা ভিডিওতে প্রচুর ভিউ হয়েছে। অপ্রত্যাশিত এমন প্রাপ্তিতে কাজে প্রাণ ফিরে পান শান্ত। নিয়মিত ভিডিও বানাতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে পেয়ে যান সফলতা। এরই মধ্যে তিনি ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে পেয়েছেন সিলভার ও গোল্ডেন প্লে বাটন।

শান্ত বলেন, ‘আমি ছোটবেলা থেকেই অভিনয়ের ভক্ত। নিজের মতো করে অভিনয় চর্চা করতাম। নিজের ওপর আত্মবিশ্বাস ছিল বলেই দর্শকের কাছে পৌঁছাতে পেরেছি। আমার স্বপ্ন শুধু অভিনয় নিয়েই। এখন হয়তো অল্প বাজেটে কমেডি ধাঁচের কাজই করি। কিন্তু স্বপ্ন দেখি টিভি নাটকের একজন জনপ্রিয় অভিনেতা হওয়ার।’

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS