Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

বরেণ্য অভিনেতা প্রবীর মিত্র এখন ঘরবন্দি!

বরেণ্য অভিনেতা প্রবীর মিত্র এখন ঘরবন্দি!

বাংলা চলচ্চিত্রের বরেণ্য অভিনেতা প্রবীর মিত্র। রূপালি পর্দার স্বর্ণালী সময়ে দাপটের সঙ্গে অভিনয় করেছেন। বয়সজনিত কারণে দীর্ঘদিন অভিনয়ের বাইরে আছেন। ৮১ বছর বয়সী এই অভিনেতার শরীরে বাসা বেঁধেছে নানা রোগ। আপাতত ঘরবন্দি হয়েই কাটছে তার জীবন।

জানা গেছে, প্রবীর মিত্র এখন সেভাবে কানে শুনতে পান না। কাছে গিয়ে জোর গলায় বললে শুনতে পান। হাঁটুর ব্যথার জন্য ঠিকমতো হাঁটতেও পারেন না।

এই অভিনেতার বর্তমান অবস্থা প্রসঙ্গে তার পুত্রবধূ সোনিয়া ইয়াসমিন গণমাধ্যমকে বলেন, ‘বাবার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো। তবে হাঁটুর ব্যথার জন্য হাঁটতে পারেন না। মাঝেমধ্যে ব্যথা বেড়ে যায়। তখন আবার ডাক্তারের কাছে নিতে হয়।’

বাসার চার দেয়ালের মধ্যে কীভাবে সময় কাটে এই বরেণ্য অভিনেতার? জানতে চাইলে সোনিয়া ইয়াসমিন বলেন, ‘বই পড়ে, টেলিভিশনে খেলা ও সংবাদ দেখে। বিশেষ দিবসে সিনেমা সংশ্লিষ্টদের কাছ থেকে কিছু উপহার আসে।'

সিনেমা দিয়ে যশ, খ্যাতি পেলেও এখন সিনেমার প্রতি বিন্দুমাত্র আগ্রহ নেই প্রবীর মিত্রের। সিনেমা নিয়ে কথা বলা তো দূরে থাক, ঘরের সদস্যদেরও নিষেধ করে দিয়েছেন যেন তার সঙ্গে সিনেমা নিয়ে কোনো কথা না বলে।

গত বছর মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন প্রবীর মিত্র। এরপর করোনামুক্ত হলেও বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন এ অভিনেতা। সিনেমা জগতের মানুষেরা তেমন খোঁজখবরও নেয় না তার। অবশ্য সেই আশাও ছেড়ে দিয়েছেন এই অভিনেতা। তার কাছে সুখের সংজ্ঞাটা বেশ ছোট। অল্পতেই সুখী থাকতে চেয়েছেন তিনি। জীবন চলার পথে সামান্য যা পেয়েছেন তাই নিয়ে সুখী হয়েছেন।

উল্লেখ্য, ১৯৪০ সালের ১৮ আগস্ট চাঁদপুরে জন্মগ্রহণ করেন প্রবীর মিত্র। তবে বেড়ে ওঠেন ঢাকায়। ‘লালকুঠি’ থিয়েটারে অভিনয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। ১৯৬৯ সালে ‘জলছবি’ সিনেমার মাধ্যমে ঢালিউডে আত্মপ্রকাশ করেন এ অভিনেতা। ৫০ বছরের বেশি সময়ে ৩০০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত বহু নন্দিত ও কালজয়ী সিনেমা দেখে দর্শক মুগ্ধ হয়েছেন।

এনএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS