• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শেষ হলো টরন্টো দক্ষিণ এশিয় চলচ্চিত্র উৎসব

আরটিভি অনলাইন

  ২৩ মে ২০১৭, ২১:২৯

শেষ হলো টরন্টো দক্ষিণ এশিয় চলচ্চিত্র উৎসব। এ জমজমাট ষষ্ঠ চলচ্চিত্র উৎসব শুরু হয়েছিল গেলো ১১ মে এবং শেষ হলো ২২ শে মে।

এ চলচ্চিত্র উৎসবে ১২ দিনব্যাপী টরন্টোর সাতটি স্থানে বিভিন্ন দেশের পনেরটি ভাষার প্রায় ১শ’রও অধিক ছবি প্রদর্শিত হয়।

পাশাপাশি এ উৎসবে চল্লিশটি চলচ্চিত্র বিষয়ক সেমিনার, সম্মেলন ও ডিনার পার্টির আয়োজন করা হয়।

উৎসবে অংশ গ্রহণকারী চলচ্চিত্রের অভিনেতা-অভিনেত্রী, প্রযোজক-পরিচালক, কলা-কুশলীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ‘ভুবন মাঝি’র অভিনেত্রী অপর্ণা ঘোষ এবং ‘মাটির প্রজার দেশে’র পরিচালক ইমতিয়াজ বিজন দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
অপর্ণা ঘোষ তার প্রতিক্রিয়ায় বলেন, কানাডার এ বৃহত্তম উৎসবে যোগ দিতে পেরে আমি আনন্দিত। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এ ছবিতে অভিনয় করে গর্ব অনুভব করছি।

উৎসবে বাংলাদেশের চারটি পূর্ণদৈর্ঘ্য ছবি স্থান পায়। ছবিগুলো হচ্ছে ফখরুল আবেদিন খান পরিচালিত ‘ভুবন মাঝি’, আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘লাইভ ফ্রম ঢাকা’, বিজন ইমতিয়াজ পরিচালিত ‘মাটির প্রজার দেশে’ এবং আশরাফ শিশিরের ‘গোপন’। গোপন ছবিটির প্রযোজক হলেন এই ফিল্ম ফেস্টিভ্যালের অন্যতম আয়োজক আনোয়ার আজাদ।

আনোয়ার আজাদ জানান, আমরা ছয় বছর ধরে এ ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করে দর্শকই নয়, সর্বস্তরে ব্যাপক সাড়া পেয়েছি। সার্বিকভাবে কানাডার মেইনস্ট্রিমেও আমরা যুক্ত হয়েছি। আসছে দিনগুলোতে আরো বেশি করে ভালো বাংলা ছবি দেখানোর প্রচেষ্টা চালাবো। কারণ, আমাদের বাংলাদেশের ছবির প্রতি যেমন প্রবাসীদের আগ্রহ রয়েছে, তেমনি বিদেশিদেরও আগ্রহ তৈরি হচ্ছে।

তিনি আরো বলেন, আমি ব্যক্তিগতভাবে এবার একটি ছবি প্রযোজনা করেছি, প্রচুর সাড়া পেয়েছি। ভালো স্ক্রিপ্ট পেলে আগামীতেও করার ইচ্ছে আছে।

এ উৎসবে আরো ছিল কলকাতার শৈবাল মিত্রের ‘চিত্রকর’ আর আসামের রাজবংশী ভাষায় নির্মিত বেবি শর্মা বড়ুয়া পরিচালিত ‘সোনার বরণ পাখি’।

এছাড়াও দশটি স্বল্প দৈর্ঘ্যের ছবিও এ উৎসবে প্রদর্শিত হয়েছে।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh