• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্যাচেলর ছেলে বনাম ব্যাচেলর মেয়েদের 'ফাঁপরবাজি'

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২১, ১৮:২৩
ব্যাচেলর ছেলে বনাম ব্যাচেলর মেয়েদের 'ফাঁপরবাজি'

ব্যাচেলর জীবন যেন কোনো নাম না জানা সমুদ্রের মাঝখানে এক টুকরো ছিন্ন দ্বীপ। আমাদের দেশের প্রেক্ষাপটে কলেজ ও বিশ্ববিদ্যালয় জীবনের পুরো সময়টাই ব্যাচেলর জীবনের অংশ। অচেনা সেই শহরে যার কেউ নাই, একটি ঘর ভাড়া নিয়ে মাথা গোঁজার ঠাঁই নিতে তখন এক বিব্রতকর যুদ্ধে নামতে হয়। কী এক অজানা কারণে ঢাকা শহরের বাড়ির মালিকেরা ব্যাচেলরদের বাসা ভাড়া দিতে যেন নারাজ। বাড়ির মালিকেরা ব্যাচেলরদের বাসা ভাড়া দেওয়ার ব্যাপারে যেন অতিমাত্রায় সচেতন। আর ভাড়াটে যদি উঠতি বয়সের নওজোয়ান আর ব্যাচেলর ছেলেমেয়ে হয় তাহলে মালিকপক্ষের ইতস্তত হওয়ার বিশেষ কারণ থাকাটাও অস্বাভাবিক নয়। ঢাকা শহরের ব্যাচেলর জীবনের এই দুষ্টমিষ্টি গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘ফাঁপরবাজি’।

নাটকের গল্পে দেখা যাবে, রাজধানী ঢাকার একটি বাড়ির মালিক শাহিন মৃধা। তার সেই বাড়ির একটি ফ্ল্যাটে থাকে একদল ব্যাচেলর মেয়ে। তাদের কর্ত্রী হিসেবে আছেন সেলিনা আন্টি। সবসময় তাদের নানাবিধ ঝগড়া, ঝামেলায় অতিষ্ট বাড়িওয়ালা ও অন্য ভাড়াটিয়ারা।

এদিকে ব্যাচেলর বাসা ভাড়া নেয়ার জন্য আনাচেকানাচে খোঁজাখুঁজির পর শাহিন মৃধার বাড়িতে এসে ওঠে এক দল ব্যাচেলর ছেলে। এখানেই বাঁধে বিপত্তি। ব্যাচেলর ছেলে বনাম ব্যাচেলর মেয়ের মধ্যে শুরু হয় নানা তিক্ত-মিষ্টি ঝগড়া, খুনসুটি। কখনো কেউ ডিম ছুড়ে মারল, তো কেউ টিকটক নিয়ে অপমান করল! একে অন্যকে নিয়ে বাড়িওয়ালার কাছে অভিযোগ করতে থাকে। কীভাবে একদল অন্যদলকে বাসা থেকে তাড়াতে পারে তার জন্য নানা কৌশল অবলম্বন করতে থাকে। এসব নিয়ে বাড়িওয়ালা আরও দিশেহারা হয়ে পড়ে।

দিনের পর দিন এভাবে চলতেই থাকে মেয়ে ব্যাচেলর টিম বনাম ছেলে ব্যাচেলর টিমের ফাঁপরবাজি। মেয়েগুলো ছেলেদের কিছু না কিছু বিগড়ে দিতে চাইলেই ছেলেরা উল্টো তাদের নাস্তানাবুদ করে ছাড়ে। কিন্ত তাদের মাঝে সবসময় লেগে থাকা এই ঝগড়া অজান্তেই একসময় রূপ নেয় ভালোবাসায়। গড়ে ওঠে মিষ্টি প্রেমের সম্পর্ক। এভাবে সম্পর্কের টক-ঝাল-মিষ্টি কিছু দারুণ মুহূর্তের সংমিশ্রণে একঝাঁক তরুণদের নিয়ে আসছে নাটক ‘ফাঁপরবাজি’।

হাস্যরসাত্মক ঘটনা প্রবাহ নিয়ে নাটকটি পরিচালনা করেছেন আতিফ আসলাম বাবলু। এই নাটকের অন্যতম চরিত্রে অভিনয় করেছেন আরফিন জুনায়েদ। তার বিপরীতে আছেন জেবা জান্নাত। নাটকটির দৃশ্যে তাদের মধ্যে মজাদার দ্বন্দ্ব দেখা যাবে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে প্রগতিশীল অভিনেতা আরফিন জুনায়েদ বলেন, ‘এটা আমার জন্য একটি বড় প্রজেক্ট। ক্যারিয়ারের অন্যতম সেরা একটি কাজ। চেষ্টা করেছি নিজের চেষ্টা ও মেধার সমন্বয় করতে। আশা করি এর মাধ্যমে আমার আগামীর পথচলা সুগম হবে। নাটকটি দর্শকদেরও ভালো লাগবে বলে আমি আশাবাদী।’

এই নাটকের গল্প ও চিত্রনাট্য সাজিয়েছেন রায়হান রনি। প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন রতন রহমান। চিত্রগ্রহণ করেছেন জয় আব্রাহাম। নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন সাহিন মৃধা, নাঈম খান তুর্য, নিপুন আহমেদ, জয় আহমেদ, রতন রহমান, আঞ্জুমান মুন, মেঘলা মারিয়া, সাবরিনা, মিমো প্রমুখ।

এনএস/টিআই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh