Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২১, ১৪:১৭
আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৪:২৬

জেলে রাম-সীতার বই পড়ছেন আরিয়ান খান

জেলে রাম-সীতার বই পড়ছেন আরিয়ান খান

সোনার চামচ মুখে নিয়ে জন্মেছেন। কোনো কিছুতে কমতি নেই। দামি পোশাক, দামি খাবারে অভ্যস্ত। পড়াশোনা করেছেন লন্ডনের বিখ্যাত প্রতিষ্ঠানে। আর এখন দিন কাটাচ্ছেন জেলের কুঠুরিতে। বলিউড বাদশা শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খানের পরিচিতি এখন ‘কয়েদি নম্বর ৯৫৬’। মুম্বাইয়ের আর্থার রোড জেলে দিন কাটছে তার। জামিনের আবেদন খারিজ হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়া শাহরুখপুত্র সেখানে বই পড়ে সময় কাটাচ্ছেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, জেলের জীবনযাত্রার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছেন না আরিয়ান খান। কারও সঙ্গে কথাও বলছেন না তিনি। বই পড়েই সময় কাটাচ্ছেন শাহরুখপুত্র। জেলের গ্রন্থাগার থেকে দুটি বই ধার নিয়েছেন আরিয়ান। তার মধ্যে ‘গোল্ডেন লায়ন’ নামের একটি উপন্যাস এবং রাম-সীতা সংক্রান্ত গল্পের একটি বই।

জেলের গ্রন্থাগারে বিভিন্ন ধর্মীয় এবং অনুপ্রেরণামূলক বই থাকে। এ ছাড়াও ভারতের হাজতবাসীরা আত্মীয়দের থেকে বই আনাতে পারেন। কিন্তু সেগুলো ওই নির্দিষ্ট দুটি বিষয়ের মধ্যে যেকোনো একটি হতে হবে।

আর্থার রোড জেলে আরিয়ানের কাউন্সেলিংয়ের দায়িত্বে রয়েছে একটি সমাজসেবী সংগঠন এবং নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে। এই কাউন্সেলিংয়ে তাকে ধর্মগ্রন্থ পড়ানো হয়েছে। মুসলিম হওয়ায় আরিয়ানকে কোরআন শরিফ পড়তে দেওয়া হয়েছিল। মূলত, তাকে দায়িত্বশীল সুনাগরিক হিসেবে গড়ে তুলতেই এই প্রচেষ্টা।

তাদের কাছে আরিয়ান খান প্রতিশ্রুতি দিয়েছেন, ছাড়া পেলে নেশা করা ছেড়ে দেবেন। মানুষের জন্য কাজ করবেন। শুধু তাই নয়, যেকোনো খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখবেন। দুস্থদের সাহায্য করবেন এবং তাদের আর্থিকভাবেও সাহায্য করবেন।

গেল বুধবার (২০ অক্টোবর) আদালতে উঠেছিল আরিয়ান খানের মাদক মামলা। এর আগেই নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হাতে আসে নতুন তথ্য। এক উঠতি নায়িকার সঙ্গে হোয়াটসঅ্যাপে মাদকের বিষয়ে কথা বলতেন শাহরুখপুত্র আরিয়ান খান। আর সেই চ্যাটের ডিটেইলস আদালতের হাতে তুলে দিয়েছিল এসসিবি কর্মকর্তারা। ফলে তার জামিন আবেদন নাকচ করেন আদালত।

প্রসঙ্গত, মুম্বাইয়ের একটি প্রমোদতরীর পার্টিতে মাদক সেবনের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বলিউড বাদশা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-এর কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে মাদক গ্রহণের কথা স্বীকার করেছেন আরিয়ান। তাকে নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস (এনডিপিএস) আইনের আওতায় গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানায় লেখা রয়েছে- ৩০ গ্রাম কোকেন, ২১ গ্রাম চরস, ২২টি এমডিএমএ বড়ি এবং নগদ ১ লাখ ৩৩ হাজার টাকা পাওয়া গেছে।

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS