Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২১, ১৩:০৯
আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৩:৫৩

নির্মাতা গুলজারের সিনেমায় চিত্রনায়ক নিরব

ছবি: সংগৃহীত

বেশ কিছুদিন আগে থেকেই নির্মাতা গুলজার ইঙ্গিত দিয়েছিলেন নতুন সিনেমা শুটিংয়ের। স্ক্রিপ্ট অনুযায়ী দেশের বেশ কয়েকটি জেলা ঘুরেছেন লোকেশন দেখতে। দীর্ঘ ১০ বছর ধরে সিনেমাটি নিয়ে কাজ করেছেন গুণী নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। সব গবেষণা-প্রস্তুতি সেরে অনুদানের জন্য জমা দেন এবং পেয়েও যান। ২০১৯-২০২০ অর্থবছরে সিনেমাটি ৭০ লাখ টাকা অনুদান পায়।

সিনেমাটির নাম ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। এতে উঠে আসবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের গল্প। যেখানে কিশোর বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করবেন সৌম্য।

এবার এই সিনেমাটিতে যুক্ত হয়েছেন জনপ্রিয় নায়ক নিরব। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে এফডিসিতে এই সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। আরটিভি নিউজকে নিরব তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘অনুদানের সিনেমা হিসেবে এটা আমার তৃতীয় কাজ। এখানে আমার চরিত্রটি হলো বঙ্গবন্ধুর বোনের জামাতা সৈয়দ নুরুল হকের। অনেক গুরুত্বপূর্ণ একটি চরিত্র। তাই সানন্দে কাজটিতে যুক্ত হয়েছি।’

১৯৩০ সালের প্রেক্ষাপটে আবর্তিত হবে এই সিনেমার গল্প। তাই সিনেমার দৃশ্য এবং অভিনয়শিল্পীদের পোশাক-আশাকে থাকবে সেই ছাপ। এ বিষয়ে নিরব আরও বলেন, ‘এটা অবশ্যই চ্যালেঞ্জিং একটা কাজ। ৯০ বছর পেছনে ফিরে যাওয়া, ওই সময়টা নিজের মধ্যে ধারণ করা চাট্টেখানি কথা নয়। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে।’

নির্মাতা গুলজারের সঙ্গে এটি নিরবের দ্বিতীয় কাজ। এর আগে ২০১১ সালে গুলজারের পরিচালনায় ‘আই লাভ ইউ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। গুণী এই নির্মাতার নতুন সিনেমায় যুক্ত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নিরব। জানা গেছে, আগামী ২৬ অক্টোবর থেকে ঢাকায় সিনেমাটির শুটিং শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS