Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২১, ১২:২৪
আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৩:২২

ধর্মীয় অনুভূতিতে আমিরের আঘাত, অভিযোগ বিজেপি নেতার (ভিডিও)

আমির খান

বলিউড তারকা আমির খান অভিনীত একটি নতুন বিজ্ঞাপন নিয়ে আপত্তি তোলে বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। তিনি বলেন, ‘বলিউডে অন্য ধর্মের সম্প্রদায়ের অভিনেতারা সবসময়ই হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করতে চান। অথচ নিজেদের সম্প্রদায়ের কোনও অন্যায় নিয়ে তারা মুখ খোলেন না।’ এ নিয়ে সম্প্রতি বিপাকে পড়েছেন আমির খান। টুইট করে আমিরের ব্যপক সমালোচনা চলছে।

এক শীর্ষস্থানীয় টায়ার প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে সম্প্রতি দেখা গেছে আমির খানকে। সেখানে আমজনতাকে রাস্তায় বাজি ফাটাতে বারণ করেন তিনি। এই বিজ্ঞাপন নিয়েই আপত্তি গেরুয়া শিবিরের নেতার। আপত্তি জানিয়ে তিনি চিঠি লিখেছেন সংস্থার এমডি ও সিইও অনন্তবর্ধন গোয়েঙ্কাকে। সেখানে তিনি অভিযোগ জানিয়েছেন, আমিরের ওই বিজ্ঞাপনে হিন্দুদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

তিনি চিঠিতে লিখেছেন, “আপনার সংস্থার সাম্প্রতিক বিজ্ঞাপন, যেটিতে আমির খান সকলকে রাস্তায় বাজি ফাটাতে নিষেধ করেছেন তাতে সুন্দর একটি বার্তা রয়েছে। জনস্বার্থে আপনাদের সচেতনতা প্রশংসাযোগ্য। এই প্রসঙ্গে আমি মনে করিয়ে দিতে চাই রাস্তায় তৈরি হওয়া আরও একটি সমস্যার কথা। প্রতি শুক্রবার ও অন্যান্য মুসলিম উৎসবের দিনে রাস্তা আটকে নামাজ পড়া হয়।”

তার অভিযোগ, ওই সময় রাস্তা আটকে থাকার কারণে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস যেতে পারে না। পাশাপাশি তিনি মনে করিয়ে দিতে চান, বাজি ফাটানোর জন্য যদি শব্দদূষণ হয়ে থাকে তাহলে বিভিন্ন মসজিদ থেকে যেভাবে মাইক বাজিয়ে আজান শোনানো হয় তাতেও শব্দদূষণ হয়।

গত ১৪ অক্টোবর ওই চিঠি লেখেন বিজেপি নেতা। তিনি অভিযোগ করেন, সংস্থার ওই নতুন বিজ্ঞাপন হিন্দুদের মধ্যে ক্ষোভের সঞ্চার করেছে। তার আশা, ভবিষ্যতে বিজ্ঞাপনের ক্ষেত্রে ওই সংস্থা এমন কিছু করবে না যার ফলে প্রত্যক্ষ কিংবা অপ্রত্যক্ষ ভাবে হিন্দুদের ভাবাবেগে আঘাত লাগে।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS