Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ২০:৫৬
আপডেট : ২১ অক্টোবর ২০২১, ২১:২৩

‘ডিউন’ মুক্তি পাচ্ছে স্টার সিনেপ্লেক্সে

করোনা ভাইরাসের কারণে একের পর এক সিনেমার মুক্তি পিছিয়েছে আর দর্শকদের অপেক্ষার দিন বেড়েছে। ২০২০ সালে মুক্তির তালিকায় থাকা অনেক সিনেমা মুক্তি পাচ্ছে ২০২১ সালে। এ তালিকায় বিশেষ আগ্রহের একটি নাম ‘ডিউন’। বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক ছবির ভক্তরা এই ছবির জন্য রীতিমতো মুখিয়ে আছেন। এরইমধ্যে ছবিটির ফার্স্টলুক প্রকাশ করে ভক্তদের উৎসাহ বাড়িয়ে দিয়েছিলেন নির্মাতা ডেনিস ভিলেনিউভে।

এরপর প্রথম ট্রেলারেই দর্শকদের মাত করেন। ওয়ার্নার ব্রস ইন্ডিয়া ইউটিউব চ্যানেলে বহুল প্রতীক্ষিত সিনেমাটির ট্রেলার প্রকাশের পর নতুন আলোচনার সৃষ্টি করে। করোনাকালে অন্য অনেক সিনেমার মতো এটিও ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হবে বলে গুঞ্জন ছিল। সে গুঞ্জন উড়িয়ে দিয়ে সিনেমাটি বড় পর্দায়ই মুক্তি দেওয়ার ঘোষণা দেন প্রযোজকরা। এরপর থেকে দর্শকদের অপেক্ষার পালা।

২০২০ সালের নভেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অপেক্ষাটা আরও দীর্ঘ হয়। অবশেষে প্রায় এক বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ২২ অক্টোবর আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ‘ডিউন’। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

ফ্র্যাঙ্ক হার্বার্টের ১৯৬৫ সালের উপন্যাস ডিউন অবলম্বনে একই নামে বড়পর্দার জন্য সিনেমাটি নির্মাণ করেছেন অস্কার মনোনীত পরিচালক ডেনিস ভিলেনিউভে। সিনেমাটিতে অভিনয় করেছেন টিমোথি চালামেট, রেবেকা ফার্গুসন, অস্কার আইজ্যাক, জোশ ব্রোলিন, স্টেলান স্কার্সগার্ড, ডেভ বুটিস্টা, চ্যাং চেন, জেনডায়া, স্টিফেন ম্যাককিনলি হেন্ডারসন ও অস্কারজয়ী জ্যাভিয়ের বারডেমসহ আরও অনেকে।

কেইউ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS