• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফের মঞ্চে ‘ঊর্ণাজাল’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২১, ১৮:৩৪
ছবি: সংগৃহীত

আবারও মঞ্চে আসছে বাতিঘরের ‘ঊর্ণাজাল’। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় হবে ২৮তম প্রদর্শনী। বিষয়টি জানিয়েছেন নির্দেশক বাকার বকুল।

নাটকের গল্পটা এমন- বিদেশ থেকে শিক্ষাজীবন শেষ করে নিজ গ্রামে ফেরে খালেদ (মুক্ত নীল)। দীর্ঘ অপেক্ষার প্রহর শেষ হয় গ্রামবাসীর। স্কুলের জন্য রেখে যাওয়া বাবার স্বপ্নের একখণ্ড জমিতে মাদরাসা গড়ে তোলে সে। অন্যদিকে, সাঁইজির আখড়ায় বেড়ে ওঠা গায়েন সয়ফুল (সাদ্দাম) খালেদের বাল্যবন্ধু। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে শিল্প থেকে বিচ্ছিন্ন হয় শিল্পী। ঘুণে কাটে তার একতারাটি।

অন্যদিকে চক্ষুদান করে যাওয়া জয়নাল গায়কের জানাজা পড়ানোর দায়ে ইমামের জিভ কেটে নেয় সমাজপতিরা। গায়কের কবরে গোখরা সাপ দেখে ভীত হয় গ্রামবাসী। এ সুযোগে ধর্মীয় মতবাদের কৌশলে ঢুকে পড়ে অপকৌশল ও কূটনীতি। কাফের মুরতাদ হত্যার প্রশিক্ষণ চলতে থাকে দূরের জঙ্গলে জঙ্গি ক্যাম্পে। সমাবেশে গ্রেনেড বিস্ফোরণ ঘটাতে গিয়ে হতাহতের দৃশ্যে বিহ্বল মুজাহিদের মৃত্যু হয় পিন পয়েন্ট খোলা নিজের হাতের অন্য গ্রেনেডে। গোপনে বাঁশঝাড়ে দাফন হয় লাশটির। এভাবেই এগিয়ে যায় ঊর্ণাজাল নাটকের কাহিনি।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, মুক্তনীল, সাদ্দাম রহমান, সাদিয়া ইউসুফ বৃতা, ফিরোজ মুনীর, শাফিন আহমেদ অশ্রু, সঞ্জয় হালদার, সঞ্জয় গোস্বামী, শিশির সরকার, তাজিম আহমেদ শাওন, সাবরিনা শারমিন,লাবনী, স্মরণ বিশ্বাস, ফয়সাল মাহমুদ, রুম্মান সারু,অয়োমী, রাজু,তাজিম প্রমুখ।

কেইউ/এসকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষবরণ উদযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ  
মঞ্চ থেকে অভিনেত্রীকে নেমে যেতে বাধ্য করলেন ভক্তরা
একই মঞ্চে নাচবেন মেহজাবীন সাবা ও দীঘি
বিশ্বমঞ্চে ‘আই-পপ’ নিয়ে ভারতীয় ৪ তরুণী
X
Fresh