Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ১৫:০৪
আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৫:০৯

আইয়ুব বাচ্চুর দেখানো পথেই তাকে স্মরণ করলেন ছেলে (ভিডিও)

আইয়ুব বাচ্চুর দেখানো পথেই তাকে স্মরণ করলেন ছেলে (ভিডিও)

১৮ অক্টোবর, ২০১৮। প্রতিদিনের মতো সুন্দরভাবেই শুরু হয়েছিল সেদিনের সকাল। তবে প্রহর কাটতে না কাটতেই এলো দুঃসংবাদ। রুপালি গিটার ফেলে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান গিটার গড খ্যাত কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। দেখতে দেখতে কেটে গেল তিন বছর। প্রিয় শিল্পীর প্রয়াণ দিবসে সহকর্মী-ভক্তরা তাকে স্মরণ করছেন। দুঃখভারাক্রান্ত হৃদয়ে বাবার (আইয়ুব বাচ্চু) দেখানো পথেই তাকে স্মরণ করেছেন একমাত্র ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব।

বাবাকে হারানোর দিনে হাতে গিটার তুলে নিয়েছেন আহনাফ। লিড গিটারের সুরে তুলেছেন আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান ‘ঘুমন্ত শহরে’। ভিডিওটি আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর গড়ে তোলা ব্যান্ড ‘এলআরবি’র ফেসবুক পেজে।

নিজের টাইমলাইনে ভিডিওটি শেয়ার দিয়ে আহনাফ লিখেছেন, ‘৩ বছর। কিন্তু এখনও আমার মনে হয় যেন গতকাল! খুব মনে পড়ে তোমায়। আমাদের অনেক কিছু করা বাকি ছিল!’

ভিডিওটি প্রকাশের পর থেকে দারুণ প্রশংসা কুড়াচ্ছেন আহনাফ। সেতু নামে একজন লিখেছেন, ‘যোগ্য উত্তরসূরি। কথা দিলাম তোমার মাঝেই খুঁজে নিব রুপালি গিটারের হারানো সুরকে। হাল ধরো।’

রায়হান রিয়াদ লিখেছেন, ‘আমরা তোমার জন‌্য অপেক্ষা করছি।’

রাকিব লিখেছেন, ‘বাবার মতোই পুত্র।’ এমন অসংখ‌্য মন্তব‌্য ভরে আছে কমেন্ট বক্স।

প্রসঙ্গত, আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। তার হাত ধরে নতুন করে জন্ম নিয়েছে বাংলা ব্যান্ডজগৎ। সেইসঙ্গে এদেশের চলচ্চিত্রও পেয়েছে অনেক দর্শকপ্রিয় গান।

‘চলো বদলে যাই,’ ‘হাসতে দেখো,’ ‘এখন অনেক রাত,’ ‘রুপালি গিটার’, ‘মেয়ে’ ‘আমি কষ্ট পেতে ভালোবাসি,’ ‘সুখের এ পৃথিবী,’ ‘ফেরারি মন,’ ‘উড়াল দেবো আকাশে,’ ‘বাংলাদেশ,’ ‘আমি বারো মাস তোমায় ভালোবাসি,’ ‘এক আকাশের তারা,’ ‘সেই তারা ভরা রাতে,’ ‘কবিতা,’ ‘আমি তো প্রেমে পড়িনি,’ ‘তিন পুরুষ,’ ‘যেওনা চলে বন্ধু,’ ‘বেলা শেষে ফিরে এসে,’ ‘তিন পুরুষ’সহ অসংখ্য কালজয়ী গান উপহার দিয়েছেন আইয়ুব বাচ্চু।

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS