Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ২০:১৩
আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ২০:২৪

সাম্প্রদায়িক হামলার ঘটনায় যা বললেন ফারুকী

সাম্প্রদায়িক হামলার ঘটনায় যা বললেন ফারুকী
মোস্তফা সরয়ার ফারুকী

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অসাম্প্রদায়িক নীতির ভিত্তিতেই স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল। সনাতন ধর্মাবলম্বীরা যখন তাদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন করছে, তখন কুমিল্লার ঘটনায় দেশের বিভিন্ন জায়গায় পূজামণ্ডপ ও মন্দিরে হামলা চালানো হয়েছে। সম্প্রতি ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত তুলে ধরেছেন তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

'এখন আমরা কি করতে পারি? ঘটনা যা যা ঘটেছে সেটা ঠিকঠাক তদন্ত করে সবার সামনে তুলে ধরা। দ্রুততার সাথে এই হামলার ঘটনাগুলোর সাথে যারা যারা জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করা। আগামীতে যেন এই রকম কিছু না ঘটে তার জন্য যা যা ব্যবস্থা নেয়ার সেটা নেয়া। আলেম সম্প্রদায়ের উচিত এই ঘটনার নিন্দা করে বয়ান দেয়া।

তবে সবচেয়ে বেশি দরকার যেটা সেটা হচ্ছে, প্রত্যেকেই যার যার জায়গা থেকে এই ঘটনার নিন্দা করা। হিন্দু বন্ধু এবং প্রতিবেশীকে জানানো, তুমি একা নও! এখন তাকে একা বোধ না করতে দেওয়াই হচ্ছে সবচেয়ে বড় কাজ! এই সময় এক জগতবিধ্বংসী ক্ষোভ-অভিমান চেপে বসে। তার হাতটা চেপে ধরে বলি চলেন, ইউ আর নট অ্যালোন।

আমরা প্রত্যেকেই কোনো না কোনো ভাবে সংখ্যালঘু। কেউ রাজনৈতিক সংখ্যালঘু, কেউ সামাজিক সংখ্যালঘু, কেউ অর্থনৈতিক সংখ্যালঘু। ফলে দুর্বলের বেদনা, মজলুমের জ্বালা তো আমাদের না বোঝার কথা না! আল্লাহ যেন আমাদেরকে সকল প্রকার মজলুমের বেদনা উপলব্ধি করার তৌফিক দান করেন। অন্য দেশে সংখ্যালঘু মুসলমানকে অত্যাচার করলে আমাদের হৃদয় যেমন ব্যথিত হয়, নিজের দেশে সংখ্যালঘু হিন্দু বা অন্য কেউ অত্যাচারিত হলেও আমাদের হৃদয় যেন সেটা একই ভাবে উপলব্ধি করতে পারে, আল্লাহ যেনো আমাদের এই তৌফিক দান করেন।'

এনএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS